‘২৪ ক্যারেট’ স্বর্ণের সঙ্গে মোদির তুলনা!

modi

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বের প্রশংসা করে তার সঙ্গে ২৪ ক্যারেট স্বর্ণের তুলনা করেছেন।

শুক্রবার একটি কনফারেন্সে প্রশংসাসূচক মন্তব্যের পর এমন তুলনা করেছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। এ সময় রাজনাথ সিং বলেন, প্রকৃত নেতৃত্বকে সততা এবং উদ্দেশ্য দুই দিক দিয়েই চেনা যায়।

মোদি জি হলে ২৪ ক্যারেট সোনা। ২০ বছরে সরকারের নেতৃত্ব দেয়ার সময় এখন পর্যন্ত দুর্নীতি তাকে স্পর্শ করতে পারেনি। রাজনাথ সিং আরও বলেন, আমরা যদি গত দুই দশকে তার রাজনৈতিক যাত্রার দিকে তাকাই,

তাহলে আমরা দেখতে পাব যে নতুন নতুন চ্যালেঞ্জ আসছে। কিন্তু যেভাবে তিনি সেই চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন তা কার্যকর নেতৃত্ব এবং দক্ষ শাসনের কেস স্টাডি হিসেবে ম্যানেজমেন্ট স্কুলে শেখানো উচিত।

তিনি আরও বলেন, এক সময় এমন কথা প্রচলিত ছিল যে কেউ যদি যদি ব্যবসা এবং শিল্পের সঙ্গে যুক্ত তবে সে সামাজিক প্রতিশ্রুতি পালনে দুর্বল। কিন্তু মোদি এই ভুল ধারণা ভেঙ্গে দেন। তিনি জাতি গঠনে শিল্প এবং উদ্যোক্তাদের স্বীকৃতি দিয়েছেন এবং সম্মান করেছেন।

উত্তরপ্রদেশ এবং গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার সময় থেকে মোদির সঙ্গে রাজনাথ সিংয়ের রাজনৈতিক সম্পর্কের উদাহরণ এ সময় বর্ণনা করেন তিনি। নরেন্দ্র মোদি ২০০১ থেকে ২০১৪ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।