যশোরে ১৮ রুটে পরিবহন ধর্মঘট পালন

ফাইল ফটো

যশোরে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ১৮ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করা হয়েছে। জেলার শ্রমিক ও মালিক সমিতি যৌথভাবে এ ধর্মঘটের ডাক দিয়েছে।

ফলে শুক্রবার সকাল থেকেই এসব রুটে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরণের বাস-ট্রাক চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

বুধবার রাতে হঠাৎ করেই ডিজেল ও কেরোসিনে লিটার প্রতি ১৫ টাকা দাম বৃদ্ধি করে সরকার। এতে ৬৫ টাকার ডিজেল ও কেরোসিনের দাম দাঁড়িয়েছে ৮০ টাকায়।

যার প্রতিবাদেই শুরু হয়েছে অনির্দিষ্টকালের এ ধর্মঘট। যশোর পরিবহন সংস্থা শ্রমিক সমিতির জৈষ্ঠ্য সহ-সভাপতি মো. আবু হাসান বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন মূল্য বৃদ্ধির ঘটনা নজিরবিহীন।

একসাথে ডিজেল, কেরোসিন ও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যর মূল্যও উর্ধ্বগতি। আমরাতো আর সাধারণ মানুষকে বিপাকে ফেলতে পারিনা। তাই বাধ্য হয়েই পরিবহন চালানো বন্ধ করে দেয়া হয়েছে।

যতদিন পর্যন্ত আগের দামে ফিরিয়ে দেয়া না হবে, আমরা ধর্মঘট চালিয়ে যাবো। এদিকে জরুরী কাজে ঢাকাসহ বিভিন্ন স্থানের উদ্দেশ্যে রওয়ানা দিয়েই গন্তব্যে পেঁছানো নিয়ে বিপাকে পড়তে হয়েছে হাজারো সাধারণ মানুষকে।