নানা আয়োজনে নড়াইল মুক্ত দিবস পালিত

নানা আয়োজনে নড়াইল মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১০ ডিসেম্বর) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে সকালে জাতীয় ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন,

মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, বদ্ধভূমি, গণকবর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভা যাত্রা, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইল প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, চিত্রা থিয়েটারসহ বিভিন্ন সরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান,

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নড়াইল পৌরসভার কাউন্সিলর রেজাউল বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলুসহ বিভিন্ন পেশার মানুষ।

১৯৭১ সালের ১০ ডিসেম্বর নড়াইল থেকে পাকবাহিনীকে সম্পূর্নরূপে বিতাড়িত করা হয়। হানাদারমুক্ত হয় নড়াইল জেলা। এর আগে কালিয়া এবং লোহাগড়া মুক্ত হয়।