চৌগাছায় মানব পাচার মামলায় ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট

court jessore
ফাইল ছবি

যশোরের চৌগাছার একটি মানব পাচার মামলায় আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই সৈয়দ আশিকুর রহমান।

অভিযুক্তরা হলেন, চৌগাচার বড় আন্দুলিয়া গ্রামের জয়নাল মন্ডলের ছেলে ইউনুচ মন্ডল, সাদ্দাম মন্ডল, সামাদ ওরফে কটা সামাদের ছেলে সাইফুল ইসলাম, আখের আলীর ছেলে আনোয়ার হোসেন, টেঙ্গরপুর গ্রামের আব্দুল মান্নান খানের ছেলে মুকুল খান, বহিলাপোতা গ্রামের আব্দুল মালেকের ছেলে রুবেল হোসেন,

ঝিনাইদাহের মহেশপুরের বেতবাড়িয়া গ্রামের মৃত জামাত আলী মন্ডলের ছেলে শাহাজান আলী, কানাইডাঙ্গা গ্রামের মৃত জমির খার ছেলে রফিকুল ইসলাম। চার্জশিটে অভিযুক্ত আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, শাহাজান আলী ও রফিকুল ইসলামকে পলাতক দেখানো হয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, গত ৯ আগস্ট চৌগাছা থানার পুলিশ টহলে যেয়ে গোপন সংবাদে জানতে পারে ইউনুচ ও সাদ্দামের বাড়িতে ভারতে পাচারে উদ্যেশে কয়েকজনকে এনে রেখেছে।

পুলিশ সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য রাত সাড়ে ৯টার দিকে ইউনুচ ও সাদ্দামের বাড়িতে যেয়ে সাতজনকে উদ্ধার করা হয়। যাদের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী থানার চরডাকাতিয়া গ্রামে।

আসামিরা ভিকটিমদের কাছ থেকে মোটা অংকের নিয়ে ভারতীয় দালাল চক্রের হাতে তুলে দেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল। এ ব্যাপারে এসআই এনামুল হক বাদী হয়ে ইউনুচ ও সাদ্দামসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে চৌগাছা থানায় মানব পাচার দমন আইনে মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে আটক আসামি ও ভিকটিমদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই আটজনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা।