বিএনপি নেতা আলালের বিরুদ্ধে যশোর আদালতে মামলা

mamla rai

যশোরে প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

বুধবার যশোরের মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন বাদি হয়ে মানহানির অভিযোগে এ মামলা করেন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রহমান অভিযোগ আমলে নিয়ে আসামীর প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদি পক্ষের আইনজীবী আইনজীবী সমিতির সভাপতি কাজী ফরিদুল ইসলাম।

মামলার অভিযোগে জানা গেছে, বাদি মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক এবং সৎ ও আদর্শবান রাজনীতিবিদ।

আসামি মোয়াজ্জেম হোসেন আলাল বিএনপির যুগ্ম মহাসচিব। তিনি দলীয় বিভিন্ন কর্মসূচিতে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সম্পর্কে অশালীন, বানোয়াট, মিথ্যা, কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য প্রদান করিয়া আসছেন।

তিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সম্পর্কে বিদ্বেষ সৃষ্টিকারি বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি বলেন, এখন আর তসবি পট্টি নাই।

কপালে তিলক চন্দন দেয় আর বয়ফ্রেন্ড মোদির সঙ্গে ফষ্টি নষ্টি করেসহ বিভিন্ন বক্তব্য দেন। আসামি এইরূপ আক্রমনাত্বক বিদ্বেষ সৃষ্টিকারী বক্তব্য রাজনৈতিক দল হিসেবে আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রীর সুনাম সম্মান ও মানহানি হয়েছে।

আসামির উক্ত বক্তব্য ডিজিটাল সামাজিক যোগাযোগ মাধ্যম ডিজিটাল বিন্যাসে প্রচার ও প্রকাশ করে আওয়ামীলীগ সরকার ও রাষ্ট্রের সুনাম ক্ষুন্ন হয়েছে। এ বক্তব্য প্রকাশ ও স¤প্রচার হওয়ায় দেশের মধ্যে অস্থিরতা ও আইনশৃংখলার অবনতি ঘটার উপক্রম হয়েছে।

৭ ডিসেম্বর সকাল ১১ টার দিকে মামলার বাদি ফারুক হোসেন তার উপজেলা দলীয় কার্যালয়ে বসে সাক্ষিদের উপস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসামীর মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য শ্রবণ করেন।

আসামির এ বক্তব্যে মামলার বাদি ফারুক হোসেনের রাজনৈতিক দল হিসেবে আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রীর মানহানী করায় বাদি সংক্ষুব্ধ হয়ে এ মামলা করেন।

বাদি পক্ষের আইনজীবীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন, সিনিয়র আইনজীবী মোহাম্মদ আলী রায়হান, গাজী আব্দুল কাদির, সুব্রত ব্যার্নাজী।