যশোরে জাল ভিসা তৈরি করে প্রতারণার ঘটনায় মামলা, প্রতারক আটক

rab 6 rofiquil arrest

জাল ভিসা তৈরি ও সঠিক বলে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় কোতয়ালী থানায় মামলা হয়েছে।

যশোরের বাঘারপাড়া উপজেলার শালবরাট গ্রামের ওলিয়ার রহমানের ছেলে রায়হান উদ্দিন (৩০) বাদি হয়ে
সোমবার (২০ ডিসেম্বর) মামলা করেন।

মামলায় শহরের বেজপাড়া মেইন রোডের নুর আলী গাজীর ছেলে রফিকুল ইসলামকে (৩২) আসামি করা হয়।
মামলার অভিযোগে রায়হান বলেছেন, পাশর্^বর্তী এলাকার শরীফুল ইসলামের মাধ্যমে আসামি রফিকুলের সাথে ৪/৫ মাস আগে আমার পরিচয় হয়।

পরিচয়ের সূত্র ধরে আসামি আমাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ফ্রান্সে যাওয়ার ভিসা দেবে বলে জানায়। সেই শর্তে চলতি বছরের প্রথম সপ্তাহের যে কোন দিন বিকালে আমার শ্বশুর বাড়ি শহরতলীর শেখহাটিতে আমার শ্বশুর আব্দুল হালিম (৫২) ও আমার স্ত্রী হোসনে আরা মিরার সামনে রফিকুলকে ২৬ হাজার টাকা প্রদান করি।

পরবর্তীতে চলতি বছরের ১৬ নভেম্বর সোনালী ব্যাংকের মাধ্যমে ৫ লাখ ৫০ হাজার টাকা ও একই বছরের ২২ নভেম্বর সোনালী ব্যাংকের মাধ্যমে ২ লাখ ৯০ হাজার টাকা এবং বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা প্রদান করি। সর্ব মোট ৮ লাখ ৯৬ হাজার টাকা প্রদান করি।

এরপর আসামি আমাকে ফ্রান্সে যাওয়ার ভিসা দেয়। আমি পাসপোর্ট ও ভিসা পাওয়ার পর সন্দেহ হলে যাচাই করার জন্য ঢাকাস্থ ফ্রান্স এ্যাম্বাসিতে যায়। এ্যাম্বাসি কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পারি আসামি কর্তৃক প্রদানকৃত ফ্রান্সের ভিসাটি জাল।

পরবর্তীতে জাল ভিসার বিষয়টি জানাই ও টাকা ফেরত চায়। আসামি আমাকে টাকা ফেরত দেবে বলে জানায়। আসামির সাথে দেখা করার কথা বললে বিভিন্ন ভাবে তালবাহানা করে।

এ বিষয়ে আমি র‌্যাব অফিসে অভিযোগ করি। র‌্যাব অভিযান চালিয়ে আসামি রফিকুলকে আটক করে। পরে আমি কোতয়ালী থানায় আসামির প্রতারণার বিরুদ্ধে মামলা করি।