মালদ্বীপে ১.৩ মিলিয়ন দর্শনার্থী হিসেবে রোমানিয়ার এমিলকে স্বাগত

মালদ্বীপে মঙ্গলবার চলতি বছরের ২৭শে ডিসেম্বর ১.৩ মিলিয়ন পর্যটককে স্বাগত জানিয়েছেন।

রোমানিয়ার ১.৩ মিলিয়ন দর্শনার্থী কনস্টান্টিন স্টেলিয়ান এমিলকে স্বাগত জানাতে মালদ্বীপের ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, রোমানিয়ার সেই পর্যটক যিনি গুলিভায়ার হয়ে মালদ্বীপে এসেছিলেন।

তাকে স্বাগত জানান মালদ্বীপের পর্যটন মন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুম এবং সরকার ও এমএসিএলের কর্মকর্তারা। এমএমপিআরসি, পর্যটন মন্ত্রণালয় এবং অন্যান্য স্টেকহোল্ডারদের পক্ষ থেকে জনাব এমিলকে বিশেষ উপহার দেয়া হয়।

এইটি ছিলো মিঃ এমিলের মালদ্বীপে দ্বিতীয় সফর।পাঁচ বছর আগে মালদ্বীপে গিয়েছিলো মধুচন্দ্রিমায়। তার বর্তমান সফরে তার সাথে তার স্ত্রী এবং দুই সন্তান রয়েছে।

মালদ্বীপের পর্যটন মন্ত্রী প্রথম এই বছর ১.৫ মিলিয়ন পর্যটকদের আতিথেয়তা করার লক্ষ্য নিয়েছিলেন কিন্তু সেই লক্ষ্য পুরণ না হওয়ায় গত ২৭শে ডিসেম্বর পর্যন্ত ১.৩ মিলিয়ন পুর্ণ হওয়ায় রোমানিয়ার সেই পর্যটকে স্বাগত জানান।

যাইহোক, মালদ্বীপ মনিটারিং অথরিটি (MMA) দ্বারা বর্তমান পরিস্থিতির একটি মূল্যায়নের ফলাফলের ভিত্তিতে, সংখ্যাটি পরে ১.৩ মিলিয়নে সংশোধন করা হয়েছিল। সরকারী পরিসংখ্যান অনুসারে, ২৩ ডিসেম্বরের মধ্যে ১,২৭১,০২০ পর্যটক মালদ্বীপে গিয়েছিলেন।

যদিও এই সংখ্যাটি ২০১৯ সালের প্রাক কভিড-মহামারী সংখ্যার থেকে এখনও ২২.৩ শতাংশ কম, এটি ২০২০ সালের তুলনায় ১৪৩.৪ শতাংশ বৃদ্ধি। এক দিনে গড়ে ৩,৫৭০ পর্যটক মালদ্বীপে যান। তারা মালদ্বীপে গড়ে ৮.৭ দিন কাটান।