বছরের প্রথম পর্যটক হিসাবে জর্জিনাকে স্বাগত জানালো মালদ্বীপ সরকার

নতুন বছরের শুরুতেই গাল্ফ এর একটি ফ্লাইট, যার ফ্লাইট নাম্বার ছিলো (GF144) করে মালদ্বীপ ভ্রমণে আসেন যুক্তরাজ্য থেকে জর্জিনা ক্যানিং, যিনি তার সঙ্গীর সাথে ছুটিতে দ্বীপ দেশটিতে এসেছিলেন।

শনিবার ভোর ০৬.০০ টাই গাল্ফ এয়ারে করে মালদ্বীপের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছেন জর্জিনা ক্যানিং।

২০২২- সালের প্রথম পর্যটক হিসেবে স্বাগত জানিয়েছেন মালদ্বীপের পর্যটনমন্ত্রী, ও মালদ্বীপ আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তারা। ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত একটি বিশেষ অনুষ্ঠানে তাকে স্বাগত জানানো হয়।

পর্যটন মন্ত্রণালয় এবং মালদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন্স কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মালদ্বীপ ইমিগ্রেশন অ্যান্ড মালদ্বীপ এয়ারপোর্ট কোম্পানি লিমিটেড-এর প্রতিনিধিরা তাকে স্বাগত জানান।

এটি ছিলো জর্জিনা ক্যানিং এর মালদ্বীপে দ্বিতীয় সফর। গত বছর একই সময়ে জর্জিনা ক্যানিং তার সঙ্গীর সাথে মালদ্বীপে এসেছিলেন এবং কি তারা দারুচিনি হাকুরা হুরা নামক রিসোর্টে ১২ দিন কাটিয়েছিলেন।

এই দম্পতি গত বছর মালদ্বীপে দ্বিতীয়বার আসার জন্য অনেকবার চেষ্টা করেছিলেন, কিন্তু ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ব্যর্থ হন বরাবরই। চলতি বছরে তারা ১১ দিন মালদ্বীপে থাকবেন।

এই দম্পতি বলেছিলেন যে তারা ২০২২ সালে মালদ্বীপে প্রথম পর্যটক হিসাবে আনন্দিত এবং সম্মানিত হয়েছেন একিসাথে তারা মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান। তারা আগামী বছর আবার মালদ্বীপ সফরের আসবেন বলে আশা প্রকাশ করছেন।

বছরের প্রথম দর্শনার্থী হিসেবে, জর্জিনা ক্যানিং ও আদারানকে ভাদু রিসোর্টে দুজন ব্যক্তির জন্য একটি ফুল বোর্ড খাবার সহ পাঁচ রাতের জন্য থাকার প্রি ব্যবস্থা করেছেন। এমএমপিআরসি, টরিজম মিনিস্ট্রি, মালদ্বীপ ইমিগ্রেশন এবং এমএসিএল,

সেইসাথে ধীরাগু এবং কোয়েল আইওয়্যার থেকে অতিরিক্ত উপহার পেয়েছেন।মালদ্বীপ ২০২১ সালের ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস-এ বিশ্বের শীর্ষস্থানীয় গন্তব্যের মুকুট পরে দ্বিতীয় বছরের জন্য – প্রাথমিকভাবে প্রজেক্টের চেয়ে দ্রুত রিবাউন্ড করছে।

দ্বীপরাষ্ট্রটি অনুমানের চেয়ে বেশি পর্যটকের আগমন পেয়েছেন, ২৭ ডিসেম্বর ১.৩ মিলিয়ন মার্ক অতিক্রম করেছে।মালদ্বীপ সরকার ও এই বছর তার পর্যটন শিল্পের ৫০ বছর পুর্তি উদযাপন করছে।

MMPRC-এর ম্যানেজিং ডিরেক্টর থোয়াইব মোহাম্মদ বলেছেন গত দুই বছরে কভিড-১৯ এর বিপর্যয়ের পরে মালদ্বীপের পর্যটন শিল্পের দ্রুত পুনরুদ্ধার হওয়াতে তিনি আনন্দ প্রকাশ করে বলেন আমাদের জাতির সাফল্য,

বৈশ্বিক মহামারীর সম্মুখীন হওয়া সমস্যা সত্ত্বেও, আমাদের আশাবাদ এবং সংহতির শক্তির প্রমাণ দাঁড়িয়েছে – এগুলো আমাদের পর্যটন শিল্পের অব্যাহত সাফল্যের মৌলিক উপাদান।

সেই আশাবাদের সাথে, আমরা এই বছরের জন্য আমাদের প্রথম দর্শককে আন্তরিকভাবে স্বাগত জানাই। এবং সেই সংহতির শক্তিতে, আমরা মালদ্বীপের পর্যটনের সুবর্ণ জয়ন্তী বছরে আরও একটি পদক্ষেপ নিয়েছি।

পর্যটন মন্ত্রী ড. আবদুল্লাহ মৌসুমও মালদ্বীপের পর্যটন শিল্পের সাফল্যের বিষয়ে মন্তব্য করেছেন, বিশ্বব্যাপী চ্যালেঞ্জ সত্ত্বেও-২০২১ সাল মালদ্বীপের পর্যটনের জন্য একটি অত্যন্ত সফল বছর ছিলো।

পর্যটকদের থাকার ক্ষমতা ৯.৪ শতাংশতে বৃদ্ধি পেয়েছে এবং আগের ১০.৭ শতাংশর রেকর্ডটি ভেঙে ১১ মিলিয়ন ছাড়িয়েছে। অধিকন্তু, মালদ্বীপ টানা দ্বিতীয়বার ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস দ্বারা ওয়ার্ল্ডস লিডিং ডেস্টিনেশন অ্যাওয়ার্ড জিতেছে।

সর্বোপরি তিনি বলেন, আমি পর্যটন শিল্পের সকল স্টেকহোল্ডার, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সংস্থা, পর্যটন খাতের পরিশ্রমী কর্মীরা, মালদ্বীপের প্রিয় মানুষ এবং পর্যটকদের ক্রমাগত যোগদান, অবদান এবং সমর্থনের প্রশংসা করি।