যশোরে মুক্তিযোদ্ধার বাড়ি ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন

যশোরের খড়কিতে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট ঘটনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। থানায় অভিযোগ ও পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় এবার সন্ত্রাসীরা তাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।

সোমবার সকালে প্রেসক্লাব যশোরে মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের মেয়ে রুনা আফরোজ এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তার ছোট ভাই জিসান ৩১ ডিসেম্বর মসজিদ থেকে জুম্মার নামাজ পড়ে বের হবার পর পরিকল্পিতভাবে মাদক ব্যবসায়ী সন্ত্রাসীরা তাকে মারপিট করে কাছে থাকা একটি এনড্রোয়েড ফোন ছিনিয়ে নিয়ে যায়।

তার চিৎকারে মসজিদের মুলল্লীসহ আশপাশের প্রতিবেশেরা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে জিসান কে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পারিবারিকভাবে হামলার বিষয়টি জানতে চাইলে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে আমাদের বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট করে।

এসময় আমার বড় ভাইয়ের স্ত্রী লিজার গলায় থাকা প্রায় এক ভরি ওজনের একটি সোনার চেইন ছিনিয়ে নেয় হামলাকারীরা। এছাড়া, বাড়ির গেট,দরজা, জানালা ও টিন ভেঙ্গে অর্ধ লক্ষ টাকার ক্ষতি করেছে। আমার বৃদ্ধ পিতা বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানকে তারা অকথ্য ভাষায় গালাগালাজও লাঞ্চিত করে।

এ ঘটনায় তার বাবা যশোর কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি খড়কী দক্ষিণপাড়ার জিহাদ গাজীর ছেলে রিন্টু (৩৮), মানু (৩২), আজিজুর (৪২), একই মহল্লার লুৎফরের ছেলে লিপ্টন (২৫) ও সবুজ, ছাদেকের ছেলে রায়হান (২৩), শাহানাজ ও তার ছেলে সজিব (১৯),

ছাত্তারের ছেলে শুকুর (২৮), আবুলের ছেলে শফিকুল (৩২), খলিলের ছেলে রিফাত (২০), গণির ছেলের কাদের (৩০), মোস্তফা মোস্ত (২০), ছাদেকের ভাই তৌহিদসহ (৩২) কয়েকজনের নাম উল্লেখ করেন। অভিযুক্তদের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে বলে দাবি করেন রুনা আফরোজ।