অগ্রযাত্রা রুখতে ষড়যন্ত্র হচ্ছে দেশ-বিদেশে: নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি থামিয়ে দেওয়ার জন‍্য দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক‍্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, গণতন্ত্র, নির্বাচনী ব‍্যবস্থা ধ্বংসকারী, এতিমের টাকা আত্মসাৎকারীরা উন্নয়ন ও অগ্রযাত্রা সহ‍্য করতে না পেরে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

শনিবার ৮ জানুয়ারি রাজধানীর হাজারীবাগ থানার বিভিন্ন স্থানে ঢাকা-১০ আসনের সংসদ সদস‍্য শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষ থেকে আর্তমানবতার সেবায় শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে আলোকিত পথে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আর্তমানবতার সেবায় কাজ করছেন। এ সেবার জন‍্য তিনি শুধু দেশে নন-পৃথিবীর বিভিন্ন জার্নালে ‘মানবতার জননী’ উপাধি পেয়েছেন। সেটা ধরে রাখতে চাই।

প্রধানমন্ত্রী বাংলার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন। তার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব‍্যাহত থাকবে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশাল সম্ভাবনার জায়গায় নিয়ে গেছেন।

তিনি বলেন, ১৬ কোটি মানুষের দেশ এখন খাদ্য, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসায় স্বয়ংসম্পূর্ণ। উন্নয়নের ফলে গত ১২ বছরে সমগ্র দেশের চেহারা পাল্টে গেছে।আগে এক কিলোমিটার রাস্তা তৈরির জন‍্য বিদেশিদের কাছে ধর্ণা দিতে হতো; এখন ৬ কিলোমিটারের পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করেছি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে স্থল সীমানা, সমুদ্র সীমানা দিয়েছেন। তিনি উন্নয়নের ডেল্টা প্লান দিয়েছেন। তিনি মধ‍্যম আয়ের দেশ দিয়েছেন। ২০৪১ সাল নাগাদ উন্নত দেশের কাতারে পৌঁাঁতে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ এখন আর বিদেশ থেকে সাহায‍্য নেওয়ার দেশ নয়, বাংলাদেশ এখন সাহায‍্য দেয়। শ্রীলংকাকে বাংলাদেশ সাহায‍্য দিয়েছে। সুদানকে অর্থ মঞ্জুরি দিয়েছে।

এ মঞ্জুরির টাকা ফেরত নেব না। এসব সংবাদ আমাদের আনন্দ দেয়। ১৬ কোটি মানুষ আনন্দিত হয়। বিশ্বসভায় প্রধানমন্ত্রী যখন প্রশংসিত হন, তখন বাংলার মানুষ আনন্দিত হয়।