যশোর থেকে বিদায় নিলেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন 

যশোর জেলা থেকে বিদায় নিলেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। খুলনা শহীদ শেখ আবু নাসেরে পরিচালক হিসাবে যোগদান করবেন তিনি।

এদিকে নতুন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস দায়িত্ব গ্রহণ না করা পযন্ত ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসাবে ডেপুটি সিভিল সার্জন ডা. সাইনূর সামাদ দায়িত্ব পালন করবেন।

রোববার (৯ জানুয়ারি) শেষ কর্মদিবসে ব্যস্তসময় পার করলেন তিনি। যশোরে সিভিল সার্জন হিসাবে দায়িত্ব গ্রহণের পর তিনি জেলা স্বাস্থ্য বিভাগের উন্নয়নের কাজ করেন। করোনাকালে তিনি দক্ষতার সাথে জেলার মানুষকে সেবা প্রদান করতে সক্ষম হন।

ক্লিনিক গুলোকে ৫০ ভাগ স্বাস্থ্য বিধি নিয়ন্ত্রণসহ সেবার মান বৃদ্ধি করেন। এদিকে কর্মদিবসে পদোন্নতি জনিত বদলির কারনে অফিসের চিকিৎসক-কর্মকর্তা, কর্মচারী, মেডিকেল রিপোর্টাস ইউনিট, ইউএইচ এন্ড এফপিও ফোরাম, সদর উপজেলা, কেশবপুর ও শার্শা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফবৃন্দ তাকে বিদায় সংবর্ধনা জানান।

উল্লেখ যে, তিনি ১৯৯৭ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে ২০তম বিসিএস স্বাস্থ্য পাস করে প্রথম ২০০১ সালে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের মাধ্যমে কর্মজীবনে প্রবেশ করেন। পরে মেডিকেল অফিসার হিসাবে শালিকা ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করেন।

২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, একই সালে সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত¡াবধায়ক, ঢাকা জেলার সিভিল সার্জন ও সাতক্ষীরা সিভিল সার্জন হিসাবে দায়িত্ব পালন করেন।

পরে ২০২০ সালের ১৬ জানুয়ারি তিনি যশোরের সিভিল সার্জন হিসাবে যোগদান করেন। ২০২১ সালে তিনি উপ-পরিচালক হিসাবে স্বাস্থ্য অধিদপ্তরে পদোন্নতি পান। কিন্তু করোনার কারনে তিনি জেলা সিভিল সার্জনের চলতি দায়িত্ব পালন করা অবস্থায় ২০২২ সালের ৩ জানুয়ারি পদোন্নতি পান।

আগামী ১১ জানুয়ারি তিনি নতুন কর্মস্থল খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে যোগদান করবেন। এ উপলক্ষে রোববার তিনি যশোর কর্মস্থলে শেষ কর্মদিবস পালন করলেন।