থানায় জিডি করেও শেষ রক্ষা হলো না ইউপি সদস্য পির আলীর

ঝিনাইদহের কালীগঞ্জে প্রাণনাশের ভয়ে থানায় সাধারণ ডায়েরি করেছিল পির আলী। সাধারণ ডায়েরীর ২০ দিনের মাথায় লাশ পাওয়া গেল কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের নলভাঙ্গা গ্রামের ছামছুলের পুত্র পির আলী (৩৩) নামের এক যুবকের।

সোমবার সকালে তার মৃতদেহ উদ্ধার করে কালীগঞ্জ থানা পুলিশ। সে কালীগঞ্জের কাষ্টভাঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী ছিল।

জানা যায়, রবিবার রাত ৮ টার দিকে বাড়ি থেকে বের হয় পির আলী। এরপর আর সে বাড়িতে ফিরে আসেনি। সোমবার সকালে পথচারীরা বাড়ির পাশ্ববর্তি নলভাঙ্গা খালের ধারে মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

স্থানীয় সুত্রে জানা যায়, বিগত ২০১৬ সালের নলভাঙ্গা গ্রামে মেয়েকে উত্যক্তের প্রতিবাদ করায় শাহিনুর রহমানের পা কেটে ফেলে স্থানীয় সন্ত্রাসীরা।

এরপর বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশের পর আদালত থেকে স্ব-প্রনোদিত হয়ে মামলা করা হয়। সেই মামলায় ঢাকা হাইকোর্ট থেকে ৭২ ঘন্টার মধ্যে আসামীদের আত্মসমর্পনের নির্দেশ দেন।

এর প্রেক্ষিতে তারা আত্মসমর্পন করে।সেই সময় থেকে পরবর্তী ৬ মাস শাহিনুরের বাড়িতে পুলিশী নিরাপত্তা ব্যবস্থা রাখা ছিল। এই মামলার ১নং সাক্ষী ছিল নিহত পির আলী।

আসামীরা জেল থেকে বেরিয়ে এসে পির আালীকে নানা ভাবে হুমকি ধামকি দিতে থাকে। এর কারণে বেশ কয়েক সপ্তাহ আগে পির আলী নিজের জীবনের নিরাপত্তা চেয়ে কালীগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি করেছিলেন।

ধারনা করা হচ্ছে এই ঘটনার জের ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হতে পারে।কালীগঞ্জ বারো বাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ মকলেচুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতদেহটি একটি কড়ই গাছের ভাঙা ডালের সাথে নিচে পড়ে ছিল এবং তার গলায় রশি পেচানো অবস্থায় পড়েছিল।

তবে গায়ে তেমন কোন আঘাতের চিহ্ন নেই। তাই এটি হত্যা নাকি আত্মহত্যা তা নিশ্চিত হওয়ার জন্য ময়না তদন্তের জন্য মৃতদেহটি ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।