যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় প্রভাব পড়বে না : প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের র‌্যাবের কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞায় তেমন কোনো প্রভাব পড়বে না।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে  বার্ষিক রিসার্চ রিভিউ ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র ভুল তথ্যের ভিত্তিতে র‍্যাবের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। এ ব্যাপারে আমাদের পররাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যে ব্যাখ্যা করেছেন। এই বিষয়ে আমরা প্রকৃত তথ্য তাদের কাছে উপস্থাপন করব।

শ ম রেজাউল করিম বলেন, আমাদের বিশ্বাস এতে যুক্তরাষ্ট্রের ভুল ধারণাটা ভেঙে যাবে। তাছাড়া যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে আমাদের দেশের উন্নয়ন, অগ্রযাত্রাসহ অন্য কোনোকিছু ব্যাহত হওয়ার কোনো কারণ নেই।

নিবার্চন কমিশন গঠনে সার্চ কমিটির ব্যাপারে মন্ত্রী বলেন, সার্চ কমিটি নিয়ে বিএনপি নেতারা আবোল-তাবোল কথা বলে মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করছেন।

তারা চায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে। আর সেই লক্ষ্যেই দলটির নেতাকর্মীরা দিন রাত ষড়যন্ত্র করে যাচ্ছে। বর্তমান সরকার উন্নয়ন বান্ধব। এই সরকারের সময় দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে, সেটিই বিএনপির গাত্রদাহের কারণ।