যশোরের পল্লী চিকিৎসক গৌতম মন্ডলের নামে আদালতে মামলা

mamla rai

যশোরের চাঁচড়ায় ভুল চিকিৎসায় সোহেল নামে যুবকের জীবন সংকটাপন্ন করার অভিযোগে পল্লী চিকিৎসক গৌতম মন্ডলের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) শহরের চাঁচড়া ডালমিল এলাকার শহিদ বাদী হয়ে এ মামলা করেছেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন ।

আসামি গৌতম মল্লিক চাঁচড়ার গণেশ মন্ডলের ছেলে ও বাজার মোড়ের জনতা ব্যাংকের সামনের আদ্রিকা মেডিকেলে জেনারেল প্রাকটিশনার।

মামলার অভিযোগে জানা গেছে, শহরের ডালমিল এলকার শহিদের ছেলে সোহলে জ্বরে আক্রান্ত হয়। গত ২৩ জানুয়ারি তিনি ছেলে জন্য ঔষুধ কিনতে চাঁচড়া বাজার মোড়ের আদ্রিকা মেডিকেলে যান।

এ সময় গৌতম মন্ডল নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে সোহেলকে দেখতে যান। সোহেলকে দেখে শুনে প্রেসক্রিপশন করে নিজের দোকান থেকে ঔষুধ দিয়ে তিন দিন খেতে বলেন।

এদিন বিকেলে প্রেসক্রিপশন অনুযায়ী ঔষুধ খেলে সোহেলের তীব্র পেটে ব্যাথা ও রাতে কয়েকবার বমি হয়। ২৫ জানুয়ারি সোহেলের অবস্থা আরও খারাপ হলে তাকে শহরের একটি ক্লিনিকে ডাক্তার দেখানো হয়।

পরীক্ষা করে সোহেলের পেটের নাড়ী ছিদ্র পাওয়ায় দ্রুত অপারেশন করা হয়। আসামি গৌতম মন্ডল একজন এমবিবিএস চিকিৎসক না হয়ে মিথ্যা তথ্য দিয়ে প্রেসক্রিপশন করে রোগীর চিকিৎসা দিয়ে জীবন সংকটাপন্ন করায় তিনি আদালতে এ মামলা করেছেন।