যশোরে একই পরিবারের তিন সদস্যকে মারপিটের অভিযোগে মামলা

কোতয়ালি মডেল থানা, যশোর
কোতয়ালি মডেল থানা, যশোর

যশোর সদর উপজেলার গহেরপুর এলাকায় একটি পরিবারের তিন সদস্যকে মারপিট জখমের অভিযোগে আদালতে দায়েরকরা পিটিশন কোতয়ালি থানায় নিয়মিত মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে।

সোমবার ৭ ফেব্রুয়ারি মামলাটি করে ওই গ্রামের নিরঞ্জন কুমার দাসের ছেলে বিপ্লব কুমার বিশ্বাস। আসামিরা হলো, একই গ্রামের শ্যামল কুমার বিশ্বাসের ছেলে শুভাশিষ বিশ্বাস শুভ (২৬),

স্বপন কুমারের দুই ছেলে তাপস কুমার (২৫), স্বজল কুমার (২৩) উত্তমের ছেলে উপু (২২), মৃত নকুলের ছেলে পরিমল (৫০), শচীনের ছেলে নির্মল (৩৫)।

এজাহারে বিপ্লব কুমার উল্লেখ করেছেন, তার বাড়ির সামনে একটি জুতার দোকান আছে। দোকানের পাশ দিয়ে নিজস্ব জমির গলিপথ রয়েছে। ওই গলিতে সাধারণ মানুষ প্রশ্রাব করে।

একারণে সেখানে প্রচন্ড দুর্গন্ধ বের হয়। দোকানে বসতে পারেন না। সাধারণ মানুষও দোকানে আসতে পারে না। সে কারণে তিনি ওই গলিপথ বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেন।

গত ২৪ জানুয়ারি বেলা ১১টার দিকে তিনি ও তার ভাই মানিক বিশ্বাস গলিপথে বেড়া দিতে যান। সে সময় কোন উষ্কানি ছাড়াই আসামিরা লাঠি, সোটা, দা, শাবল, কুদাল, লোহার রড নিয়ে তাদের ওপর আক্রমন করে।

এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় তার মা ভানুমতি (৫৫) ঠেকাতে গেলে তাকেও মারপিট করা হয়। তার পড়নের কাপড় টেনে শ্লীলতাহানী ঘটায়।

তার মায়ের গলাই থাকা ১০ আনা ওজনের একটি সোনার চেইন সে সময় আসামিরা নিয়ে যায়। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা ফের হত্যার হুমকি দিয়ে চলে যায়।

পরে তারা তিনজনই যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। এবং ৩১ জানুয়ারি আদালতে পিটিশন দাখিল করে। পরে ওই পিটিশন পর্যলোচনা করে পুলিশ ঘটনার প্রাথিমিক সত্যতা পাওয়ায় তা থানায় নিয়মিত মামলা হিসাবে রেকর্ড করে।