ভারতে হিজাব পরার প্রয়োজন নেই: বিজেপি নেতা

ভারতের হিজাব বিতর্কের আগুনে নতুন করে ঘি ঢেলেছেন বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত বিজেপি নেতা প্রজ্ঞা ঠাকুর। হিজাব পরতে বাধা দেয়ায় কর্নাটকের মুসলিম শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বাড়তে থাকার মধ্যে বিজেপির এই আইনপ্রণেতা বলেছেন, (কেবল) বাড়িতে যারা নিরাপদ নয় তাদেরই হিজাব পরার দরকার।

বিতর্কিত মন্তব্য করে আলোচনায় থাকা লোক সভার আইনপ্রণেতা প্রজ্ঞা ঠাকুর বলেন, (প্রকাশ্যে) হিজাব পরার দরকার নেই’ কারণ হিন্দুরা নারীকে পূজা করে।

মধ্যপ্রদেশের ভোপালের এক মন্দিরে আয়োজিত অনুষ্ঠানে প্রজ্ঞা ঠাকুর বলেন, কোথাও হিজাব পরার দরকার নেই। যেসব মানুষ বাড়িতে নিরাপদ নয়, তারাই হিজাব পরে। আপনাদের মাদ্রাসা আছে। সেখানে যদি হিজাব পরেন আমাদের বলার কিছু নেই…বাইরে যেখানে হিন্দু সমাজ আছে সেখানে দরকার নেই।

প্রজ্ঞা ঠাকুর বলেন, হিজাব হলো পর্দা। যারা খারাপ চোখে তাকায় তাদের বিরুদ্ধে পর্দা ব্যবহার করা উচিত। কিন্তু নিশ্চিত থাকতে পারেন হিন্দুরা আপনাদের খারাপ চোখে দেখবে না কেননা তারা নারীকে পূজা করে। তিনি বলেন, আপনাদের বাড়িতেই পর্দা করা উচিত।

ভারতে তুমুল বিতর্কের বিষয় হয়ে উঠেছে হিজাব। গত মাসে এই বিতর্কের শুরু। কর্ণাটকের উদুপি জেলার একটি সরকারি কলেজের ছয় শিক্ষার্থী হিজাব পরতে বাধা দেওয়ার বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে। তাদের দাবি হিজাব পরে যাওয়ায় তাদের ক্লাসে যেতে দেওয়া হয়নি।

দ্রুতই ইস্যুটি বিভক্তি তৈরি করে। হিন্দু শিক্ষার্থীরা কলেজে গেরুয়া শাল পরা শুরু করে। উভয় পক্ষের ডানপন্থী গ্রুপগুলো উসকানিমূলক বিবৃতি দিতে শুরু করে। সহিংসতার আশঙ্কায় রাজ্য সরকার হাই স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করে দেয়।

কর্ণাটকের মুসলিম নারী শিক্ষার্থীরা স্কুল-কলেজে হিজাব পরতে পারবে কিনা এই প্রশ্নের উত্তর এখন মীমাংসা হবে রাজ্যের উচ্চ আদালতে। সেখানে এই বিষয়ে শুনানি চলছে। সূত্র: এনডিটিভি