হরিণাকুন্ডু কবুতর ফার্মে মিললো ৫ হাজার লিটার ভোজ্য তেল

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় একটি কবুতর ফার্মের দোকানে মিললো অবৈধভাবে মজুদ রাখা ভোজ্য তেল।তেল উদ্ধারসহ ২ মজুদদারকে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়।

বাজারে সয়াবিন তেলের সঙ্কটের মাঝে অবৈধ মজুদের দায়ে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার রামনগর বটতলা বাজারে ২ মজুদারকে ৫ হাজার লিটার তেল মজুদের অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালোনা করে ৯৫ হাজার টাকা জরিমানা করলেন সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

বৃহস্পতিবার সন্ধায় উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা বাজারে জিন্দার স্টোর ও বিধান স্টোরের কবুতর ফার্মে একাধিক ড্রামে অবৈধভাবে ভোজ্য তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে রামনগর বটতলা গ্রামের মন্টু মন্ডলেরের ছেলে জিন্দার আলীকে ৫০ হাজার ও জোড়াদহ গ্রামের স্বরজীৎ শাহ্ এর পুত্র বিধান শাহ্কে একই অপরাধে ৪৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এসময় উভয়ের জরিমানার অর্থ যথাযথভাবে আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্য তেলের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছিল, হরিনাকুন্ডু উপজেলার কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগও ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবাগত ইউএনও স্যার সুস্মিতা সাহা’র নির্দেশনায় রামনগর বটলতা বাজারের ২টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি।

সে সময় আরও বেশ কিছু দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়। তারা ভোজ্য তেল অবৈধভাবে মজুদ করে রেখেছিল। অভিযানকালে তারা আদালতের কাছে অপরাধ স্বীকার করায় ভ্রাম্যমান আদালতে কৃষি পণ্য বিপণন আইন ২০১৮ এর ১৯(ড) ধারায়, ৪৪ ও ৪৫ নাং মামলার বিপরীতে তাদের ২ জনের কাছ থেকে সর্বমোট ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলার বিভিন্ন বাজারে অবৈধভাবে ভোজ্য তেল মজুদের খবর পেয়েছি। অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে এভাবেই অভিযান অব্যাহত থাকবে ভোক্তাদের অধিকার নিশ্চিত করার জন্য। এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সাথে ছিলেন উপজেলা ভূমি অফিসের নাজির সুদীপ অধিকারী। ভ্রাম্যমান আদালত পরিচালনার কাজে এএসআই আমিরুলের নেতৃত্বে হরিণাকুন্ডু থানা পুলিশ সার্বিক সহযোগিতা করে।