করোনার মধ্যেও বাংলাদেশে সুখ বেড়েছে: তথ্যমন্ত্রী

hasan mahmud
ফাইল ছবি

সুখী দেশের তালিকায় বাংলাদেশের সাত ধাপ অগ্রগতির কথা উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার মধ্যেও বাংলাদেশে সুখ বেড়েছে।

রোববার দুপুরে পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ২০০৯ সালে আমরা সরকার গঠনের পর থেকেই বিএনপি বলে আসছে- আমাদের দিন ঘনিয়ে আসছে। তারা যতই বলছে জনগণ ততই আমাদের পক্ষে আসছে।

তিনি বলেন, নয়াপল্টন অফিসে বসে বিএনপি সরকারের বিদায় ঘণ্টা বাজাচ্ছে। তবে তাদের ঘণ্টা বাজানোতে জনগণ সাড়া দেয়নি। জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছে, আওয়ামী লীগের সাথে আছে।

আগামীতেও আওয়ামী লীগ বিপুল ভোটে জয়লাভ করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করবে। তথ্যমন্ত্রী বলেন, ফখরুল ইসলাম আলমগীর প্রেসক্লাবে বিএনপি ঘরানার সাংবাদিকদের সামনে অনেক কথা বলেছেন।

সম্প্রতি জাতিসংঘ প্রকাশিত সুখী দেশের সূচকে বাংলাদেশ আগের চেয়ে সাত ধাপ এগিয়ে গেছে। এই করোনার মধ্যেও বাংলাদেশে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পেয়েছে।

বিএনপি যে কথা বলছে, জাতিসংঘের এই রিপোর্টের পরে তাদের লজ্জা হওয়া উচিত। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে সংবাদপত্র ও গণমাধ্যম যে স্বাধীনতা ভোগ করে,

তা অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ। প্রধানমন্ত্রী গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেছেন। গত ১৩ বছরে দেশে ব্যাপকহারে গণমাধ্যমের বিকাশ ঘটেছে এবং স্বাধীনতা ভোগ করছে।