মালদ্বীপে বন্ধু মহল প্রবাসী সংগঠনের ইফতার মাহফিল

২৩শে এপ্রিল ২০২২ মালদ্বীপের রাজধানী মালের রুট সিক্সটি সিক্স রেস্টুরেন্টে বন্ধু’মহল প্রবাসী সংগঠনের উদ্যোগে কোরআন-হাদীস ভিত্তিক আলোচনা,দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ নুরে আলম ভুঁইয়া এর সভাপতিত্বে ও অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান আনিস এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও প্রবাসী শিক্ষক মোঃ মীর সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আ’লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর, মালদ্বীপ আ’লীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ দুলাল হোসেন, উপদেষ্টা মণ্ডলীর সদস্য হোসেন মোহাম্মদ সুমন, ফোর এল ইন্টারন্যাশনাল এর ডিরেক্টর মোঃ হাদিউল ইসলাম,

ঢাকা ট্রেডার্স এর ডিরেক্টর মোঃ বাবুল হোসেন, এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড সিও মোঃ মাসুদুর রহমান ও এনবিএল মানি ট্রান্সফার এর সিনিয়র কর্মকর্তা মোঃ হায়দার আলী সাবু,

ও অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন সংগঠনটির যুগ্ম সম্পাদক হাজী মোঃ সাদেক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তাত্পর্যপূর্ণ তিলাওয়াত করেন মোঃ আল আমিন।

উক্ত অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বন্ধু-মহল প্রবাসী সংগঠন মালদ্বীপ প্রতিষ্ঠা লগ্ন থেকে-বর্তমানে দেশে অবস্থান করছেন তাদেরকে স্মরণ করে বলেন, মালদ্বীপে দীর্ঘ প্রায় আড়াই বছরের অধিক সময় ধরে চলছে প্রবাসীদের কর্মসংস্থান-অর্থনৈতিক সমস্যা সহ মহামারী করোনা।

এই সময়ে অনেকে এদেশ ত্যাগ করে মাতৃভূমি বাংলাদেশ চলে গেছেন। বর্তমানে আমরা যেই কয়জন অবস্থান করে আছি তাদের সকলের সহযোগিতায় অতীতের ন্যায় প্রবাসে ও দেশে অসহায়দের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন তিনি। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনটির সকল সদস্য বৃন্দ।

অবশেষে দেশ এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে মালদ্বীপ প্রবাসী সংগঠন বন্ধু-মহলের কমিউনিটির সকল সদস্য শপথ গ্রহণ করেন এবং মালদ্বীপ সহ সকল প্রবাসী ও দেশবাসী এবং মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।