দুর্বৃত্তদের জায়গা আওয়ামী লীগে নেই: তথ্যমন্ত্রী

hasan mahmud
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের ত্যাগী নেতা জিতেন্দ্র গুহ-এর ওপর হামলার ঘটনা ন্যক্কারজনক। দলের নাম ভাঙিয়ে যারা দলের পরীক্ষিত নেতাদের নিগৃহীত করে এমন দুর্বৃত্তদের জায়গা আওয়ামী লীগে নেই।

সোমবার ২ মে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা জিতেন্দ্র গুহকে দেখতে গেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জিতেন্দ্র গুহ আমাদের দলের একজন পরীক্ষিত ও ত্যাগী নেতা। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

ছাত্রলীগ থেকে শুরু করে অনেক দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে আজকের পর্যায়ে এসেছেন। তার ওপর যে হামলা হয়েছে সেটি শুধু নিন্দনীয় নয়, এটি জঘন্য। যারা হামলা করেছে তারা দল থেকে বহিষ্কৃত।

তিনি বলেন, হামলার নেতৃত্ব দেওয়া পটিয়ার হাইদগাঁও ইউনিয়নের সেই জসিম চেয়ারম্যানকে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হবার কারণে আগেই বহিষ্কার করা হয়েছিল। তাকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। আশা করছি- অন্য আসামিরাও গ্রেফতার হবে।

গত শুক্রবার ২৯ এপ্রিল চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ব্রাহ্মণঘাটায় আওয়ামী লীগ নেতা জিতেন গুহকে খুঁটির সঙ্গে বেঁধে মারধর করে গুরুতর আহত করা হয়। এ ঘটনায় হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বিএম জসিম ও তার ছেলেকে গ্রেফতার করে পুলিশ।