সিলেটে মধ্যরাতে ডাকাত আতঙ্ক, গুজব বলছে পুলিশ

 

 

ভয়াবহ বন্যা পরিস্থিতিতে শনিবার রাতে সিলেট নগর ও আশপাশের বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। এ পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দারা নগরের বিভিন্ন পাড়া ও মহল্লায় পাহারা দিয়ে রাত কাটিয়েছেন। বাসিন্দাদের সতর্ক করতে একাধিক জায়গায় মাইকিংও করা হয়।

 

তবে পুলিশ বলছে, ডাকাত দলের হানা দেওয়ার খবর গুজব। বিভিন্ন এলাকায় পুলিশের টহল দল রয়েছে।

 

 

শনিবার রাত সাড়ে ১২টার পর সিলেটের বিভিন্ন এলাকায় ডাকাত দলের হানা দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন পাড়া-মহল্লার মসজিদে মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের জানিয়ে সতর্ক করা হয়। এমনকি সিলেট ও সুনামগঞ্জের অনেকে আতঙ্কিত হয়ে ফেসবুকে পোস্ট করেন।

 

রাত ১টার দিকে মদিনা মার্কেট মসজিদ থেকে মাইকিং করে ডাকাত দলের হানার কথা জানানো হয়। এরপর স্থানীয় বাসিন্দারা বাড়িঘর ছেড়ে বাইরে অবস্থান নেন। এলাকাটির বাসিন্দারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।

 

আখালি ঘাট এলাকার এক বাসিন্দা জানান, এলাকায় ডাকাতের হানা ও আটক হওয়ার খবর ছড়িয়েছে। তবে কোথায় হানা দিয়েছে ও কতজন, কারা আটক করল, বিষয়টি কেউ নিশ্চিত করতে পারেনি। তবে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

পুলিশের দাবি, মধ্যরাতে ডাকাত দলের হানা দেওয়ার কথা বলে গুজব ছড়ানো হয়েছে। বন্যার পানির কারণে এখন এমনিতেই সিলেটের বেশির ভাগ এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন। এর মধ্যে গুজব ছড়িয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে।

 

সিলেটের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, গুজব ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করা হয়েছে। বিষয়টি ন্যক্কারজনক।