স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তাই বাঙালি জাতির সব অর্জনই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে।

আওয়ামী লীগ বলে ৭১-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। আর বিএনপি বলে ৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। তাদের এই স্লোগানই প্রমাণ করে বিএনপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নওগাঁ শহরের সরিষাহাটির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন।

জনতার আদালতে বিএনপির বিচার হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ২০২৩ সালের নির্বাচনে জনগনের হাতিয়ার, জনগনের ভোটের হাতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গর্জে উঠুক আরেকবার।

তিনি বলেন, বাঙালি জাতির সমস্ত অর্জনের সাথে জড়িয়ে আছে বাংলাদেশ আওয়ামী লীগের নাম। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তাই বাঙালি জাতির সব অর্জনই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে।
খাদ্যমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিল আওয়ামী লীগ সরকারের আমলে পদ্মা সেতু হবে না। কিন্তু কোনো ষড়যন্ত্র তা রুখতে পারেনি। তাদের সে কথা মিথ্যা প্রমাণিত হয়েছে। ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সারাদেশ আনন্দের জোয়ারে ভাসছে।