যশোরে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বাড়িতে হামলা

mamla rai

জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে যশোর সদর উপজেলার ভায়না গ্রামের একটি বাড়িতে হামলা ভাংচুর ও মারপিট করে একই পরিবারের ৬জনকে জখমের ঘটনায় ৮ দিন পর কোতয়ালি থানায় মামলা হয়েছে। ওই গ্রামের মৃত সিরাজুল ইসলাম ওরফে মনোর ছেলে মতলেব সোমবার মামলা করেন।

এর আগে তিনি কোতয়ালি থানায় মামলা করতে গেলে মামলা না নিয়ে ফিরিয়ে দেয়া হয়। পরে তিনি আদালতে পিটিশন করলে আদালতের নির্দেশে কোতয়ালি পুলিশ মামলা রুজু করে। মামলার আসামিরা হচ্ছে একই গ্রামের মৃত খালেক মোল্লার দুই ছেলে ফারুক ও সলেমান, ফারুকের ছেলে নাজমুল, হালিমের স্ত্রী জোসনা, মৃত ইসমাইলের স্ত্রী পারভীন ও নাজমুলের স্ত্রী সাথী।

মামলায় মতলেব বলেছেন, তাদের সাথে আসামিদের জমিজমা নিয়ে পূর্ব বিরোধ ছিলো। ওই বিরোধের সূত্র ধরে ঘটনার দিন ১৯ জুন কচাগাছ কাটার তুচ্ছ ওজুহাতে আসামিরা মতলেবের সাথে বিবাদে জড়িয়ে পড়ে। মতলেব বাড়ি নিমার্নের জন্য বাড়ির আশেপাশে কচাগাছ কাটার জন্য দুই তিন কোপ মারে। কোপ মারাকে কেন্দ্র করে সকালে আসামিরা লোহার রড, বাঁশের লাঠি, ধারালোসহ দেশি অস্ত্র শস্ত্র নিয়ে মতলেবের বাড়ি ঢকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

গালিগালাজ করার কারণ জিজ্হাসা করলে আসামিরা খুন করার উদ্দেশ্যে মতলেবের মাথায় আঘাত করে। আসামিদের আঘাতে রক্তাত্ত জখম হয়ে মতলেব অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। এসময় অন্যান্য আসামিরা মতলেবের সারা শরীরে এলাপাতাড়ি মারপিট করে।

এ সময় স্বাক্ষী সাথী ঠেকাতে গেলে আসামিরা তাকেও মারপিট করে। ৩ নং স্বাক্ষী নাজমুল ঠেকাতে গেলে তাকেও মারপিট করা হয়। আসামিরা মতলেবের ঘরের জিনিসপত্র ভাংচুর করে ক্ষতি সাধন করে। আহতদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে গেলে আসামিরা বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ হত্যার হুমকি দিয়ে চলে যায়। ঘটনাটি স্থানীয় ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে মতলেব মামলা করে।