যশোর সদর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকি মামলায় ৪ জনের আত্মসমর্পণ

jessore map

যশোর সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরীকে হত্যার হুমকির মামলায় বুধবার চারজন আদালতে আত্মসর্পণ করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে জামিন মঞ্জুর করেছেন বলে নিশ্চিত করেছেন আইনজীবী মাহাবুব সরকার লাল্টু।

আসামিরা হলো, কাজীপাড়া তেতুলতলার সিরাজুল ইসলামের ছেলে রওশন ইকবাল শাহী, রেলগেট তেতুলতলা এলাকার মৃত ফকরে আলমের ছেলে ফাহমিদ হুদা বিজয়, লোন অফিসপাড়ার মৃত ফারাজী শাহাদত হোসেনের ছেলে আশিকুল ইসলাম বাধন, কাজীপাড়ার কুটি শেখের ছেলে মেহেদি হাসান রনি।

মামলার অভিযোগে জানা গেছে, আসামিদের সাথে তার রাজনৈতিক ভাবে পূর্ব বিরোধ চলছিলো। তারা বিভিন্ন সন্ত্রাসী ও চাঁদাবাজি কর্মকান্ড করে বেড়ায়। এসব কর্মকান্ডের বিরোধীতা করায় ক্ষিপ্ত হয়ে মেরে ফেলার পায়তারা করে আসামিরা। গত ২৭ জুন রাত আড়াইটায় আসামিরা দুইটি গাড়িতে তার বাড়ির সামনে এসে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে।

এরপর প্রকাশ্য খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে চলে যায়। কিছুক্ষপর আবারও ওই দুইটি গাড়ি বাড়ির সামনে হুমকি দেয়। এ অভিযোগে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী মঙ্গলবার আটজনের নামউল্লেখসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ ওদিন ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিন জনকে আটক করে আদালতে হাজির করে। আদালত ওইদিনই তিন আসামির জামিন মঞ্জুর করে।

বুধবার এজাহারনামীয় অফর চার আসামি আদালতে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন মঞ্জুর করেন। এ মামলায় সাত আসামির জামিন হলেও এখনো পলাতক রয়েছেন প্রধান আসামি তৌহিদ চাকলাদার ফন্টু।