যশোরে ব্যবসায়ীর কাছে চাঁদাদাবি, মারপিটের ঘটনায় মামলা

mamla rai

যশোর শহরের বেজপাড়া বুনোপাড়ার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ বুনো আসাদ আবার চাঁদাবাজি শুরু করেছে। শনিবার ২ জুলাই সকালে এক সাধারণ ব্যবসায়ীকে পূর্বের এক লাখ টাকা চাঁদাদাবি করে মারপিট সহ নগদ ১৫ হাজার ৫শ’ ৫০ টাকা ছিনিয়ে এলোপাতাড়ী মারপিট পূর্বক প্রাণ নাশের হুমকী দিয়েছে।

 

এ ঘটনায় শুক্রবার দিবাগত গভীর রাতে শহরের বেজপাড়া মেইন রোড,প্রগতি পল্লি বনানী রোড এলাকার মৃত ধীরেন্দ্র নাথ চক্রবর্তীর ছেলে সাধারণ ব্যবসায়ী তরুণ কুমার চক্রবর্তী বাদি হয়ে মামলা করেছেন। মামলায় আসামী করেছেন, শহরের বেজপাড়া বুনোপাড়ার মৃত আহম্মদ আলীর ছেলে আসাদুজ্জামান আসাদ ওরফে বুনো আসাদ ও তার সহযোগী বেজপাড়া বুনোপাড়া আসাদ এর বাড়ির ভাড়াটিয়া আবুজারসহ অজ্ঞাতনামা ২/৩জন।
সাধারণ ব্যবসায়ী তরুন কুমার চক্রবর্তী মামলায় উল্লেখ করেন, তার দিন ভাল চলছে বলে আসাদুজ্জামান আসাদ ওরফে বুনো আসাদ তার নিকট চাঁদা দাবি করতে থাকে।

 

গত ২৫ জুন বেলা সাড়ে ১২ টায় বাদির বাড়ির সামনে এসে বাদির কাছে ১লাখ টাকা দাবি করে খুন জখম করার হুমকী দেয়। বাদি ১লাখ টাকা চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে সেই সময় আগামী ৫/৭ দিনে রম ধ্যে চাঁদার টাকা যোগাড় করে রাখতে বলে হুমকী দিয়ে যায়। শুক্রবার ১ জুলাই তরুণ কুমার চক্রবর্তী শহর থেকে বাড়িতে ফেরার সময় সকাল ১০ টায় বেজপাড়া মেইন রোড রামের চায়ের দোকানের সামনে পৌছালে বুনো আসাদ ও তার সহযোগী সন্ত্রাসী চাঁদাবাজ বাদিকে চারপাশ থেকে আক্রমন করে ও বাদিকে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। বুনো আসাদ বাদির কাছে তাদের পূর্ব দাবিকৃত ১লাখ টাকা চাঁদা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে।

 

বাদি চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বুনো আসাদ তার হাতে থাকা লোহার রড দিয়ে বাদিকে হত্যার উদ্দেশ্যে হাত হাতের অনামিকা আংগুল ও বাম বাহুর উপরে আঘাত করে হাড় ভাঙ্গা গুরুতর জখম করে। বুনো আসাদ বাদির পরিহিত জিন্স প্যান্টের সামনে পকেটে থাকা কালেকশনের নগদ ১৫ হাজার ৫শ’ ৫০ টাকা চাঁদা স্বরুপ নিয়ে নেয়। বাদির ডাক চিৎকারে স্থানীয় লোকজনসহ অনেকে ঠেকাতে চেষ্টা করলে আসামীরা বাদিকে খুন জখম করার হুমকী দিয়ে চলে যায়। বাদি আহত অবস্থায় যশোর ২৫০ শয্যাে জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহন করে স্থানীয় লোকজনকে জানিয়ে কোন সুফল না পেয়ে থানায় মামলা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ সন্ত্রাসী চাঁদাবাজ বুনো আসাদ ও তার সহযোগী আবুজারকে গ্রেফতার করতে পারেনি।