জামিন নিতে পিস্তল নিয়েই এজলাসে আসামি

গাজীপুরে জমি সংক্রান্ত একটি মামলায় আদালতে জামিন চাইতে গিয়ে পিস্তল নিয়েই এজলাসে ঢুকে পড়ে মনসুর আহমেদ (৪৩) নামে এক আসামি। ঘটনাটি জানাজানির পর ওই ব্যক্তির সাথে থাকা পিস্তলটি জব্দ ও তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে নতুন একটি মামলা করে।

গ্রেফতারকৃত মনসুর আহমেদ গাজীপুর সদর উপজেলার জয়দেবপুর থানাধীন পিরুজালী মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।

গতকাল রবিবার গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আদালত নং ২ (বন আদালত) এ ঘটনা ঘটে।
সোমবার জিএমপির উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত জাল-জালিয়াতির অভিযোগে গাজীপুরের জয়দেবপুর থানায় দায়ের করা একটি মামলার আসামি মনসুর আহমেদ জামিন নিতে গতকাল রবিবার দুপুরে ওই আদালতে আসেন। তিনি আদালতের আইনজীবী, আইনশৃঙ্খলা বাহিনী এবং উপস্থিত সকলের চোখ ফাঁকি দিয়ে গুলিসহ পিস্তল তার শরীরে গোপনে লুকিয়ে রেখে এজলাসে ঢুকে পড়েন। শুনানি শেষে আদালতের বিচারক মো. রাগীব নূর ওই মামলার আসামি মনসুর আহমেদের জামিনের আবেদন বাতিল করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। পরে আসামি তার সঙ্গে লাইসেন্স করা একটি পিস্তল আছে বলে জানান। পরে পুলিশ আসামি মনসুরের কাছ থেকে পিস্তলটি জব্দ করে।

জিএমপি উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান জানান, রবিবার এ ঘটনায় রাতেই জিএমপির সদর থানার এসআই মো. মোশারফ হোসেন বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতের কাছ থেকে ইতালির তৈরি একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ ম্যাগাজিন জব্দ করা হয়।

মামলার বাদী জিএমপির সদর থানার এসআই মো. মোশারফ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনসুর জানিয়েছে জব্দকৃত পিস্তলটি তার লাইসেন্সকৃত। জব্দকৃত অস্ত্রটি থানায় নিয়ে আসা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী মনসুরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।