যশোরে চাচার বিরুদ্ধে ভাতিজির সংবাদ সম্মেলন

যশোর ঝিকরগাছা উপজেলার লাউজানী গ্রামের রেজাউল ইসলামের মেয়ের কাছে জমি বিক্রির কথা বলে প্রতারণার মাধ্যমে দু’লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় চাচার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভাতিজি জোসনা খাতুন। আজ বুধবার দুপুরে ১ টায় প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেছেন। তিনি ঝিকরগাছা উপজেলার লাউজানী গ্রামের রেজাউল ইসলামের মেয়ে।

লিখিত বক্তব্যে জোসনা খাতুন জানান, তার পিতা রেজাউল ইসলাম ১৯৯৬ সালে বড় চাচা ইসমাইল হোসেনের কাছ থেকে আট শতক জমি ক্রয় করেন। কিন্তু মাত্র তিন শতক বুঝিয়ে দিয়ে আর বাকি পাঁচ শতক জমি নিজ দখলে রেখে ছিলেন । এক বছর আগে চাচা ইসমাইল হোসেন দু’লাখ ৭০ হাজার টাকার বিনিময়ে আবারও পাঁচ শতক জমি বিক্রি করেন তার পিতার কাছে।

কিন্তু ক্রয়কৃত জমি রেজিষ্ট্রি করে না দিয়ে চাচা বিভিন্ন তাল বাহানা শুরু করে। তবে রেজিষ্ট্রি অফিস থেকে তারা ওই জমির কাগজপত্র তুলতে গেলে জানতে ওই জমি চাচা ১৯৯৬ সালেই তার পিতার কাছে বিক্রি করে দিয়েছে। এতো বছর চাচা ইসমাইল হোসেন জমিটি অবৈধ্য ভাবে দখল করে আছেন।

তারা জমির ক্রয়ের টাকা ফেরত ও জমির দখল চাইতে গেলে চাচা ইসমাইল হোসেন ও চাচাত ভাই ইতিমধ্যে তাদের পরিবারের নামে দু’টি মিথ্যা মামলা করেছে। সংবাদ সম্মেলনে এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেছেন।