মহাসড়কে ব্যাটারিচালিত রিকশাকে বাসের ধাক্কা, নিহত ৪

 

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার জয়দেবপুর-টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের বানিয়াজান বাসষ্ট্যান্ডের সামনে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। শনিবার রাত ১২টা ৪০ মিনিটে একটি যাত্রীবাহী মিনিবাস ব্যাটারিচালিত রিকশাকে চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চান মিয়া।

নিহতরা হলেন, জামলপুর জেলা সদরের তুলসীপুর গ্রামের প্রাণকৃষ্ণ কর্মকারের ছেলে অটোরিকশা চালক বাবুল কর্মকার (৫০), রামনগর গ্রামের শহিদ মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২২), তার ছোট ভাই মৃদুল হাসান (১৫) ও একই গ্রামের বজলুল মিয়ার ছেলে হাসান মিয়া (১৯)।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে শেরপুর থেকে ছেড়ে আসা এস. কে জননী পরিবহনের (ঢাকা মেট্রো-ব- ১১-৫-৭৫৩) যাত্রীবিহীন বাসটি ঢাকার দিকে যাচ্ছিল। অপরদিকে ধনবাড়ী বাসষ্ট্যান্ড থেকে তিনজন অটোরিকশার যাত্রী নিয়ে জামালপুর সদরে উপজেলায় যাচ্ছিলেন চালক। রাস্তা ফাঁকা পেয়ে বাসের বেপরোয়া গতিতে অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চালক বাবুল কর্মকার ও সাইফুল ইসলাম নিহত হয়। গুরুতর আবস্থায় মৃদল ও হাসানকে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি মো. চান মিয়া জানান, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের লোকজনের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। ঘাতক বাসটি ঘটনাস্থল থেকে জব্দ করে থানায় আনা হয়েছে। চালক ও তার সহকারী পালিয়ে গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।