প্রধানমন্ত্রীর সুকৌশলী নেতৃত্বে দেশে উন্নয়নের ছোঁয়া: স্পিকার

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। এরই ধারাবাহিকতায় রংপুর জেলার পীরগঞ্জের প্রতিটি ইউনিয়নেও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। করোনাকালেও তা এক মুহূর্তের জন্য স্থবির হয়নি।

 

আজ মঙ্গলবার উপজেলার চৈত্রকোল ইউনিয়নের সাধক কবি কাজী হেয়াত মামুদের মাজার প্রাঙ্গণের মাদ্রাসা মাঠে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ কথা বলেন। এ সময় তিনি চৈত্রকোল ও ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

 

অনুষ্ঠানের শুরুতেই স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে স্পিকারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর ১নং চৈত্রকোল ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মধ্যে ১১টি করে মোট ২২টি সেলাই মেশিন, ১০টি করে মোট ২০টি স্প্রেয়ার মেশিন, ১০টি করে মোট ২০টি হুইল চেয়ার এবং ৫০টি করে মোট ১০০টি বাইসাইকেল বিতরণ করা হয়।

 

 

 

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে ভেন্ডাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম, চৈত্রকোল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শাহ, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম।

 

এ সময় উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডলসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

স্পিকার বলেন, বাংলা সাহিত্যে মধ্যযুগীয় কাব্যধারার শেষ কবি কাজী হেয়াত মামুদের মতো সকল বিশিষ্টজনের স্মৃতিকে অমর করার লক্ষ্যে কাজ চলছে। এ লক্ষ্যে কাজী হেয়াত মামুদ কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জেলা পরিষদ থেকে স্পিকার বরাবর বরাদ্দকৃত টাকায় ভেন্ডাবাড়ী ইউনিয়নে মাল্টিপারপাস ট্রেনিং সেন্টার নির্মাণ এবং দুগ্ধ ও মাংস উৎপাদনের সাথে জড়িত মা-বোনদের জন্য সমবায় সমিতি গঠন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

 

তিনি বলেন, পীরগঞ্জকে মডেল উপজেলা হিসেবে গঠন করার মাস্টার প্ল্যান প্রক্রিয়াধীন আছে। পরে তিনি উপজেলা প্রশাসনিক ভবনে নিজ চেম্বারে বসে সর্বস্তরের মানুষের সাথে সাক্ষাৎ করেন। এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সকালে ঢাকা থেকে আকাশপথে সৈয়দপুর হয়ে সড়কপথে পীরগঞ্জে আসেন স্পিকার এবং সন্ধ্যার ফ্লাইটে তিনি ঢাকায় ফেরেন।