যশোরে চোর সিন্ডিকেটের বিরুদ্ধে নিরীহমানুষকে পুলিশ দিয়ে হয়রানির অভিযোগ

যশোর সদরের নুরপুর মাঠপাড়ার বহুল আলোচিত ইজিবাইক চোর সিন্ডিকেটের প্রধান রবিউল ইসলামের বিরুদ্ধে এবার এলাকার নিরীহ মানুষকে পুলিশ দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। রবিউল ওই গ্রামের জামাল গাজী ওরফে কানা জামালের ছেলে। সে আন্ত:জেলা ইজিবাইক চোর সিন্ডিকেটের প্রধান বলে পরিচিতি পেয়েছে বলে অভিযোগ এসেছে। রোববার সকালে প্রেসক্লাব যশোরে সদর উপজেলার ডাকাতিয়া গ্রামের আব্দুল মজিদ মোল্যা সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে ডাকাতিয়া গ্রামের আব্দুল মজিদ মোল্যা বলেন, নূরপুর গ্রামের জামাল গাজী ওরফে কানা জামালের ছেলে রবিউল ইসলাম খুলনা বিভাগীয় চোর সিন্ডিকেটের সদস্য। সে একাধিকবার চুরির অভিযোগে ডিবি পুলিশের হাতে আটক হয়। এরমধ্যে শুধুমাত্র কোতয়ালী থানা পুলিশ তার বাড়ি থেকে বিভিন্ন সময়ে ৯ টি অটো ভ্যান ও ৬ টি অটো রিকশা উদ্ধার করে। রবিউলের এসব অপকর্মের বিষয়ে প্রতিবাদ করায় সে ষড়যন্ত্র করে আমার ছেলে সজিবকে মাদকের মামলা দিয়ে হয়রানি করছে। বিভিন্ন পুলিশের সাথে তার সম্পর্ক থাকার সূত্রে এসব কর্মকান্ড করছে বলে তিনি অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ইতিমধ্যে চোর সিন্ডিকেটের সদস্য রবিউলের ষড়যন্ত্রে আমার ছেলেকে যশোর র‌্যাব অফিসে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে তদন্ত করে তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রবিউলের বিরুদ্ধে যশোরসহ আশপাশের বিভিন্ন জেলায় একাধিক চোর মামলা রয়েছে। এরমধ্যে ঝিনাইদহ থানার মামলা নং ৩৫-তারিখ ২২.০৪.২০২১, যশোর কোতয়ালি থানার মামলা নং ১৯ তারিখ ১৬.০৯.২০১৯, মামলা নং ৫৬, তারিখ ২৪.০৫.২০২২, মামলা নং ৪৭ তারিখ ১৭.০৫.২০২২ ও মামলা নং ১০ তারিখ ৫.১১.২০২০।
সংবাদ সম্মেলন থেকে চোর চক্রের হোতা রবিউল ইসলাম ও তার অন্যান্য সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। #