যশোরের চৌগাছায় বৃদ্ধ বিধবার আশ্রয়ের ব্যবস্থা করল সেচ্ছাসেবী সংগঠন

যশোরের চৌগাছা উপজেলার পাশাপোল গ্রামে সরবানু নামের বৃদ্ধ বিধবার আশ্রয়ের ব্যবস্থা করল মানবতার অগ্রদূত-The Pioneer Of Humanity নামক একটি সেচ্ছাসেবী সংগঠন। টিনের অভাবে ঘরটি ঘিরতে পারছিলনা এই অসয়ায় বৃদ্ধ বিধবা মহিলা।

স্বামী মারা যাবার পর দুই মেয়ে কে সাথে নিয়ে আশ্রয় নেন ভাইয়ের বাসায়। হতদরিদ্র ভাই কষ্ট করে দুই ভাগনীকে বিয়ে দেন। বোনকে থাকতে দেন একপাশে।

ছোট মেয়ে বিয়ে দিয়ে সাথে ঘরজামাই রাখেন। সম্প্রতি ছোট জামাই ঘর ভেঙে নিয়ে নিজ গ্রামে চলে যান। এদিকে ঘরহীন হয়ে পড়েন বিধবা মহিলাটি। পাশের গ্রামের একজন একবান টিন দিতে চাইলেন। কিন্তু কি কারনে যেন দেননি। প্রথম আমাদের নজরে আসলে “”আলহামদুলিল্লাহ ফাউন্ডেশন “”” এর সভাপতি ভাইয়ের সহযোগীতায় একবান টিন দেওয়া হয়। কিন্তু অন্যরা কেউ এগিয়ে না আসার কারনে উনার কাজটি অসমাপ্ত থেকে যায়।

মানবতার অগ্রদূত – The Pioneer of Humanity র মুখপাত্র জনাব শহিদুজ্জামান রানা এই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় প্রচার করলে কয়েক ঘন্টার মধ্যেই এই অসহায় বৃদ্ধ মায়ের ঘর বানানোর প্রয়োজনীয় টিন ও অন্যান্য উপকরণের ব্যবস্থা হয়ে যায়। একজন আইনজীবী, দুইজন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও একজন অনলাইন ফ্রীল্যান্সারের সহযোগিতায় এইসব উপকরণের ব্যবস্থা করা হয়। উক্ত উপহারের ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবতার অগ্রদূত –The Pioneer of Humanity এর মুখপাত্র শহিদুজ্জামান রানা, সাকিব ইসলাম, আকরাম হোসেন, হাসান মেহেদি, আসাদ, মিলন প্রমুখ।