আদালতে করা মামলা ১৯ দিনেও রেকর্ড হয়নি থানায়

monirampur jessore map

যশোর আদালতে করা একটি মারামারি মামলা ১৯ দিনেও রেকর্ড হয়নি মণিরামপুর থানায়। গত ১৯ জুলাই এ ব্যাপারে আদালতে করা বাদীর আবেদনের আদেশে বিচারক ৭ দিনের মধ্যে কারণ দর্শনোর আদেশ দিলেও তারও কোন জবাব দেননি মণিরামপুর থানা কতৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতে পেশকার।
মণিরামপুরের কপালিয়া গ্রামের ওদুদ খানের স্ত্রী রাহিলা বেগমের অভিযোগে জানা গেছে, কপালিয়া নলডাঙ্গা গ্রামের খলিল খানের পরিবারের সাথে ওদুদ খানের পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ২৪ জুন খলিল খান ও তার পরিবারের লোকজন ওদুদ খানের বাড়িতে হামলা চালিয়ে মারপিট করে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিলে থানা কতৃপক্ষ তা গ্রহণ না করায় গত ৭ জুলাই তিনজনের বিরুদ্ধে আদালতে আদালতে মামলা করেন। আদালতে বিচারক অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করার আদেশ দেন মণিরামপুর থানার ওসিকে।
এ আদেশের ১১ দিন অতিবাহিত হলেও অভিযোগটি মণিরামপুর থানায় এজাহার হিসেবে রুজু না হওয়ায় গত ১৯ জুলাই মামলার বাদী রাহিলা বেগম আদালতে এ ব্যাপারে একটি আবেদন করেন। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল আবেদন গ্রহণ করে, কেন অভিযোগটি থানায় এজাহার হিসেবে কেন রুজু হয়নি সে ব্যাপারে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে আদেশ দেন মণিরামপুর থানার ওসিকে। গতকাল ৭ দিন অতিবাহিত হলেও আদালতে এ আদেশের কোন জবাব এসে পৌঁছায়নি বলে জানা গেছে।
এব্যাপারে বাদীর আইনজীবী অ্যাডভোকেট নওয়াজ মোঃ শহিদীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতের আদেশের ১৯ দিন পার হলেও অভিযোগটি মণিরামপুর থানায় এজাহার হিসেবে রুজু হয়নি। এটা আদালতের আদেশের চরম অবমাননা। এছাড়া তিনি বলেন, আগে আদালতের করা মামলা সরাসরি থানায় চলে যেত। বর্তমানে আদালতে করা মামলা পুলিশ অফিস হয়ে থানায় যাচ্ছে। এরফলে দ্রুত সুবিচার প্রাপ্তিতে প্রতিবন্দকতা সৃষ্টি হচ্ছে।