আবারো যশোর ইবনে সিনায় ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

যশোর ইবনেসিনা হাসপাতালে আবারো ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যু হয়েছে। এরআগে এক রোগীর অপচিকিৎসায় মৃত্যু হয় বলে অভিযোগ উঠেছে । পরপর দুটি ঘটনা নিয়ে গোটা স্বাস্থ্য বিভাগে তোলপাড় সৃষ্টি হয়েছে। কোটচাঁদপুর কৃষি অফিসের উপ সহকারী কৃষি কর্মকর্তা আনসার আলী (৫৫) এবার মৃত্যুবরণ করেছে।

পাবিারিক সূত্রে জানা গেছে, গত শুক্রবার শরীর ফোলা ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন যশোরের ইবনেসিনা হাসপাতালে ভর্তি হন আনসার আলী। তিনি হাসপাতালের মেডিকেল অফিসার শরিফুল ইসলামের তত্বাবধানে ছিলেন।

তার ছেলে নিয়ামুল কবীর অভিযোগ করেন, ভর্তির পর থেকেই ডাক্তার রোগীকে তেমন কোন চিকিৎসা না দিয়ে একাধিক টেস্ট দেন। একপর্যায়ে রোগীর অবস্থা আশংকাজনক দেখে যশোর জেনারেল হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। তবে ক্লিনিক ত্যাগের পূর্বে তাদের বিল পরিশোধ করার নামে রোগী নিতে কর্তৃপক্ষ বিলম্ব করান। এরই এক পর্যায়ে পরে বেলা ১১টার দিকে ইবনে সিনা হাসপাতালেই মৃত্যুবরণ করেন আনসার আলী। তিনি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের বাসিন্দা।

তারা দাবি করেন, ইবনে সিনা কর্তৃপক্ষের অবহেলা ও ডাক্তারের অপচিকিৎসায় আনসার আলীর মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে গোটা স্বাস্থ্য বিভাগে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। পরিবারের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে স্বজনরা।

এর আগে যশোরের আলোচিত হাসপাতাল ইবনে সিনায় গত রোববার সন্ধ্যায় মহিফুল বেগম নামে এক রোগীর অপচিকিৎসায় মৃত্যু হয়। এ নিয়ে হাসপাতালে তুলকালাম ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।