যশোরে মারপিট ও শ্লীলতাহানির ঘটনায় মামলা

mamla rai

যশোরে বাড়ি থেকে নামিয়ে দেয়ার ষড়যন্ত্রের প্রতিবাদ করায় মারপিট ও শ্লীলতাহানির ঘটনায় একই পরিবারের ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা ৪/৫ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা হয়েছে। যশোর সদরের শানতলা গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে ও সেলিম রেজার স্ত্রী বর্তমানে পাগলাদা গ্রামের জনৈক মনিরুলের বাড়ির ভাড়াটিয়া আফসানা (২৭) রোববার মামলা করেন। মামলার আসামিরা হচ্ছে পাগলাদা (মাঠপাড়া) গ্রামের শহীদের ছেলে হাসান (৩৮) একই গ্রামের শহীদের ছেলে ইউসুপ (৩০) ও নুরু (২৭) শহীদের স্ত্রী মোছাঃ মনোয়ারা বেগম ওরফে মনু (৫৬) ও উজ্জলের স্ত্রী আনোয়ারা বেগম (৬০)।

মামলায় বলা হয়েছে, আসামিরা চাঁদাবাজ, মাদক সেবি ও সন্ত্রাসী প্রকৃতির। আসামিদের নামে একাধিক মামলা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। পিতা জীবিত না থাকায় বৃদ্ধ মা হালিমা বেগমকে নিয়ে আমি ও আমার স্বামী সন্তানসহ পাগলাদা গ্রামের মাঠপাড়ায় মনিরুলের বাড়ি এক মাস ভাড়াটিয়া হিসেবে বসবাস করছি। ২৭ জুলাই বিকেলে ভাড়া বাড়ি অবস্থানকালে আসামি নুরু বাড়ির মালিক মনিরুলের মাকে আমাদের নামে মিথ্যা অপবাদ দিয়ে আমাদের বাড়ি থেকে নামিয়ে দিয়ে তাদের কাছে ভাড়া দিতে বলে।

আফসানার বৃদ্ধ মা হালিমা বেগম প্রতিবাদ করলে আসামি নুরু পায়ের জুতা খুলে তাকে মারে। এ ঘটনা দেখে আফসানা প্রতিবাদ করলে নুরু চিৎকার দিয়ে আসামি হাসান, ইউসুপ, মনোয়ারা বেগম ও আনোয়ারা বেগমকে ডেকে এনে আমাকে ও আমার মাকে মারপিট করে গলা চিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। আসামি হাসান ও ইউসুপ আমার পরনের কাপড় টানা হেচড়া করে শ্লীলতাহানি ঘটনায়। আমাপর মায়ের গলা থেকে আট আনা ওজনের একটি সোনার চেন ছিনিয়ে নেয়। আমাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে গেলে আসামিরা আমাদেরকে হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায়।