‘আগামী নির্বাচনে ৩০০ আসনেই ইভিএমে ভোট নেওয়া সম্ভব’

shajahan khan

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবার কথা রয়েছে। সেই হিসেবে যে সময় আছে, এর আগেই দ্রুততার সঙ্গে কাজ করলেই ৩০০ আসনেই ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া সম্ভব। সোমবার (১ আগস্ট) সকালে মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে আসমত আলী খান মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড ও সনদ বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

এ সময় শাজাহান খান বলেন, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে এ কোনো ত্রুটি নেই। এটা নির্বাচন কমিশন ও বিশেষজ্ঞরা বলেছেন। যদি কেউ ইভিএম পদ্ধতি নিয়ে ত্রুটির কথা বলেন, তাহলে নির্বাচন কমিশনে জানালে সেই অনুযায়ী ব্যবস্থা নেবে কমিশন। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষ ও সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার দেশ পরিচালনা করবে। নির্বাচন পরিচালনা সরকার করবে না। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

আগামী নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে শাজাহান খান বলেন, জনগণের কাছে থাকতে হলে নির্বাচনে অংশ নেয়ার বিকল্প কিছু নেই। আন্দোলনের নামে বিএনপি মাঠ উত্তপ্ত করার চেষ্টা করছে। এই আন্দোলন যদি কোন সহিংসতায় রূপ নেয়, তাহলে সরকার কোনো অবস্থায় তা ছাড় দেবে না। আন্দোলন যদি সন্ত্রাসী কিংবা নাশকতামূলক হয়, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী তার পদক্ষেপ নেবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদারসহ অনেকেই।