যশোরে ভাতিজাকে চেতনা নাশক পান করানোর অভিযোগে মামলা,চাচা গ্রেফতার

টাকার লোভে ভাবীকে মোজোর সাথে চেতনা নাশক ঔষধ খাওয়ানোর চেষ্টা ব্যর্থ হলেও শিশু ভাইপো আবরার রহমান (৩) খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনায় মামলা হয়েছে। বুধবার ৩ আগষ্ট রাতে মামলাটি করেছেন,শিশুটির পিতা যশোর শহরের কাজীপাড়া পুরাতন কসবা ৪০ আবু তালেব সড়কের আব্দুর রহমানের ছেলে সুমন্ত রহমান। আসামী করা হয়েছে,আপন ভাই রাজন্ত রহমান রাজনকে। পুলিশ রাজন্ত রহমান রাজনকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করেছে।

মামলায় সুমন্ত রহমান উল্লেখ করেন, তিনি চাকুরীর সূত্রে তার কর্মস্থলে থাকেন। তার ছোট ভাই রাজন্ত রহমান রাজন ও বাদির স্ত্রী এবং শিশু ছেলে একই বাড়িতে বসবাস করেন। রাজন্ত রহমান রাজন পারিবারিক বিষয় নিয়ে বাদির স্ত্রী সন্তানকে ক্ষতি করার জন্য হুমকী ধামকীসহ বিভিন্ন ভাবে হয়রানী করতে থাকে। বাদির পিতার সুবির্ধাতে তার টাকা পয়সা বাদির স্ত্রীর হেফাজতে রাখে। বিবাদী বিষয়টি জানতে পেরে বাদির স্ত্রীর কাছ থেকে কৌশলে টাকা গুলি নেওয়ার জন্য ষড়যন্ত্রসহ বাদীর স্ত্রীকে ভয়ভীতি হুমকী দিতে থাকে।

বাদি তার কর্মস্থলে থাকায় গত ১ আগষ্ট রাত ১০ টায় বাদির ছোট ভাই রাজন্ত রহমান রাজন বাদির স্ত্রী ও সন্তানের ঘরে মধ্যে প্রবেশ করে একটি মোজো ভর্তি বোতল দিয়ে বাদির স্ত্রী,সন্তানসহ বাড়ির অন্যান্য লোকজনদেরকে খেতে দেয়। বাদীর স্ত্রী মোজো পছন্দ করে না মর্মে ঘরে রেখে দিলে বাদির শিশু সন্তান আবরার রহমান তা পান করে। পান করার কিছুক্ষণ পর অসুস্থ্য হয়ে পড়ে। সংবাদ পেয়ে বাদি কর্মস্থল থেকে বাড়িতে এসে তার শিশু সন্তানকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ২ আগষ্ট সকাল ৯ টায় ভর্তি করে।

হাসপাতালের চিকিৎসক শিশুটিকে ছাড়পত্র প্রদান কালে অসুস্থ্য হিসেবে সিডাটিভ পয়জনিং হিসেবে উল্লেখ করেন। বাদি বাড়িতে এসে তার স্ত্রীর কাছে বিষয়টি জানতে পেরে তার আপন ছোট ভাই রাজন্ত রহমান রাজন বাদির স্ত্রী ও সন্তানের ক্ষতি করার জন্য উদ্দেশ্যে মূলকভাবে মোজোর সাথে চেতনানাশক ঔষধ দিয়েছে। ছোট ভাই রাজন্ত রহমান রাজনকে জিজ্ঞাসাবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে বাদিসহ বাড়ির অন্যান্য সদস্যদেরকে বিভিন্ন ধরনের হুমকী দেয়। বাদিসহ পরিবারের অন্যান্যদের বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে মর্মে বাদি পারিবারিকভাবে আলোচনা করে থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ নিয়মিত মামলা হিসেবে হওয়ার পর তদন্তকারী কর্মকর্তা আসামী রাজন্ত রহমান রাজনকে গ্রেফতার করে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করেন।