পঁচাত্তর ও ২১ আগস্টের ঘাতকরা স্বাধীনতার পরাজিত শক্তির দোসর

dipu moni
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পঁচাত্তর ও ২১ আগস্টের ঘাতকরা স্বাধীনতার পরাজিত শক্তির দোসর। আইভি রহমান এ দোসরদের নির্মম হত্যার শিকার। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আইভি রহমানের ১৮তম মৃত্যু বার্ষিকী ঘিরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে বেগম আইভি রহমান পরিষদের কেন্দ্রীয় কমিটি।

শিক্ষামন্ত্রী বলেন, ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় প্রথমে আহত ও পরে নিহত আইভি রহমানকে বিদেশে চিকিৎসার সমস্ত ব্যবস্থা করেছিল তার পরিবার। কিন্ত তাকে বিদেশে নিতে দেওয়া হয়নি। তার সন্তানদের হাসপাতালের একটি রুমে তালা দিয়ে রাখা হয়েছিল। এমনকি বেগম আইভি রহমান মারা যাওয়ার পর প্রথমে তার লাশ পরিবারের কাছে দিতে চায়নি দোসররা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, আইভি রহমান ছিলেন একজন জনপ্রিয় নারী নেত্রী ও কর্মীবান্ধব সংগঠক। কর্মীদের জন্য তিনি ছিলেন নিবেদিত প্রাণ।

আয়োজিত এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন বেগম আইভি রহমান পরিষদের যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান খোকা এবং সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপ ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক অসীম কুমার উকিল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, শেখ জাহাঙ্গীর, সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট এবিএম বায়জিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এ এইচ এম মেহেদী হাসান।