২ মাসের মধ্যে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে আসবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি) বলেছেন, ‘আগামী দুই মাসের মধ্যে নিত্যপণ্যের মূল্যসহ বাংলাদেশের সবকিছু স্বাভাবিক পর্যায়ে চলে আসবে। কাজেই উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। একটা শেষ কথা শেখ হাসিনার হাতের দেশ, পথ হারাবে না বাংলাদেশ।’

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে গণতন্ত্র বিদ্যমান। সংসদ কার্যকর, নির্বাহী ও বিচার বিভাগ সবকিছুই চলমান আছে। সকলের বাক স্বাধীনতা আছে। তবে কোন রাজনৈতিক দলের কর্মসূচি মানবে কি মানবে না সেটা জনগণের বিষয়। গতকাল আমরা ঢাকা শহরে ছিলাম কিন্তু কোন হরতাল অনুভব করতে পারিনি।

তিনি আরও বলেন, তবে একটা জিনিস তারা যে বিষয় নিয়ে কথা বলেছেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেলের দাম বৃদ্ধি এগুলো প্রধানমন্ত্রী অ্যাডজাস্ট করেছেন। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন আমি জানি জনগণের কষ্ট হচ্ছে। এই কষ্ট সরকারের চাপিয়ে দেওয়া কষ্ট নয়। বৃদ্ধির বিষয়টি আমাদের দেশের না। এটা বিশ্বের বিষয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাসাধ্য চেষ্টা করছেন এইসব সমস্যা নিরসন করে কীভাবে একটা ভালো জায়গায় নিয়ে যাওয়া যায় এমন পদক্ষেপ নিতে।

এর আগে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এরপর পৃথকভাবে নৌ মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান, মোংলা বন্দরের চেয়ারম্যান, পায়রা বন্দরের চেয়ারম্যান, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।