প্রধানমন্ত্রীর ভারত সফরে পানি বণ্টন ছাড়া কোনো অর্জন নেই: মান্না

manna
ফাইল ছবি

 

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে কুশিয়ারা নদীর পানি বণ্টন ছাড়া আর কোনো অর্জন নেই। সফরে তিনি একটি স্মারকলিপি সই করেছেন; সেগুলোর মধ্যে ওই নদীর পানি বণ্টন ছাড়া তো আর কিছু নেই। তাও কত কিউসেক পানি বণ্টন করেছেন, হাজারের কোটায়ও যায়নি। আর ওই নদী তো আমাদেরই।

 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্যের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিকল্পধারার সাবেক প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, রাজশাহী জেলা বিকল্পধারার সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান চৌধুরী পাভেল, তাহেরপুর কলেজের সাবেক অধ্যক্ষ ও রাজনীতিবিদ অধ্যাপক মোহাম্মদ কে কে ফেরদৌস, সিরাজগঞ্জ জেলার রাজনীতিবিদ নূর হোসেন এ অনুষ্ঠানে নাগরিক ঐক্যে যোগ দেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ হেরে গেছে। যেই আওয়ামী লীগ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেওয়ার গৌরব অর্জন করেছিল, সেই দল এখন পুলিশ লীগ। পুলিশ নাই, আওয়ামী লীগ নাই। পুলিশ নাই, ১২ ঘণ্টাও আওয়ামী লীগ থাকতে পারবে না।

 

এই সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই মন্তব্য করে মান্না বলেন, প্রধানমন্ত্রী বলছেন- বাসায় আসেন চা খাওয়াব। আবার লাঠি দিয়ে পেটাতে থাকবেন, গুলি করবেন, মিথ্যা মামলা দেবেন, গ্রেপ্তার করবেন- এ রকম ‘৪২০’ করার দরকার কী?