বর্তমান সরকার কৃষক বান্ধব: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মেহনতি মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। এ জন্য তিনি দেশকে স্বাধীন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁর পিতার মতই দরিদ্র জনগোষ্ঠীকে দারিদ্রসীমা থেকে উত্তরণের জন্য সম্ভাব্য সব উন্নয়ন কর্মকাণ্ড অত্যন্ত সাহসিকতার সঙ্গে সম্পন্ন করছেন।

সোমবার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ (পীরগঞ্জ) এর অন্তর্গত শানেরহাট ইউনিয়নের শানেরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপকারভোগীদের মধ্যে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় মা-বোনদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করছেন। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা আওতায় রাখার জন্য এক কোটি কার্ড বিতরণ করা হচ্ছে। আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৯ লক্ষ মানুষকে ঘর করে দেওয়ার কার্যক্রম চলছে। সারাদেশে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ কার্যক্রম অব্যাহত আছে।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষিতে পর্যাপ্ত ভর্তুকির মাধ্যমে সার, বীজ, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ কৃষকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। পীরগঞ্জেও ডিলারদের মাধ্যমে কৃষকদেরকে সুষ্ঠুভাবে কৃষি উপকরণ দেওয়া হচ্ছে। নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে কৃষিকাজের সুবিধার্থে পীরগঞ্জের শান নদী খনন করা হয়েছে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে পাঁচগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলু মিয়া, শানেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাস্টার, সভাপতি মিজানুর রহমান মন্টু এবং শানেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মেজবাহুর রহমান বক্তব্য দেন।

পরে স্পিকারের পরামর্শে পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী মশিউর রহমান পীরগঞ্জের প্রত্যেকটি ইউনিয়নের সুসম্পন্ন ও চলমান উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ে উপস্থিত জনসাধারণকে অবগত করেন।

এ সময় স্পিকার শানেরহাট এবং পাঁচগাছি ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ২২টি সেলাইমেশিন, ২০টি স্প্রে মেশিন, ২০টি হুইলচেয়ার এবং ১০১টি বাইসাইকেল বিতরণ করেন।

পরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় এবং পীরগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ফলক উন্মোচন করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা প্রশাসক আসিফ আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।