মাগুরার শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান আমিনুর রহমান কলেজ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে মাগুরায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে জেলার মহম্মদপুর উপজেলার আমিনুর রহমান কলেজ নির্বাচিত হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ জিএম শওকত বিপ্লব রেজার হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শাহাদাত হোসেন মাসুদ, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ আব্দুল হাকিম বিশ্বাস , জেলা শিক্ষা অফিসার আলমগীর কবির প্রমূখ উপস্থিত ছিলেন।
জানা গেছে, কলেজের ফলাফল, অবকাঠামোগত সুবিধা, আইসিটি, পঠন-পাঠননে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় এ প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয়েছে।
এই কলেজটি মাগুরা জেলার মহম্মদপুর উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে কলেজটিতে এইচ.এস.সি স্নাতক (পাশ) ও স্নাতক (সম্মান) শ্রেণিতে ১হাজার ৩৫০জন ছাত্র-ছাত্রী লেখাপড়া করছে। মানসম্মত লেখাপড়া, সংস্কৃতি খেলাধুলা ও শিক্ষা প্রযুক্তিতে বেশ সুনাম রয়েছে প্রতিষ্ঠানটির।