শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে যশোর জেলা পরিষদ নির্বাচন

সারা দেশের ন্যায় যশোরেও জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে। জেলা পরিষদের নির্বাচন প্রথমবারের মতো ভোট গ্রহণ হয়েছে ইভিএমে।
যশোর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, যশোর জেলা পরিষদে চেয়ারম্যানের একটি, ৮টি সাধারণ ওয়ার্ড এবং তিনটি সংরক্ষিত (মহিলা) ওয়ার্ডসহ মোট ১২টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। চেয়ারম্যান পদে দুইজনসহ মোট ৫১ প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। যশোর জেলায় পরিষদ নির্বাচনে জেলার ৮টি কেন্দ্রে ১৬টি ভোট কক্ষে এক হাজার ৩১৯ ভোটার ভোটার রয়েছে । এজন্য আটজন প্রিজাইডিং অফিসার, ১৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৩২ জন পোলিং অফিসার, ৫৬ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।
সকার ৮টায় যশোর কালেক্টরেট স্কুলে যশোর সদর উপজেলার ভোটগ্রহণ শুরু হয়। তবে সকাল ১০টার পর ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন ভোটার ও প্রার্থীরা।
চেয়ারম্যান প্রার্থী সাইফুজ্জামান পিকুল জানিয়েছেন, সকাল থেকে জেলার সকল কেন্দ্রের খোঁজ নিয়েছেন। কোথাও কোন সমস্যা নেই। এভাবে ভোট হলে আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।
ভোটাররা জানিয়েছেন, কোন ঝামেলা নেই। আইন শৃঙ্খলা পরিস্থিতিও ভালো। মনখুলে ইভিএমে ভোট দিতে পেরেছেন।
এদিকে রিটানিং অফিসার জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে বলে জানিয়েছেন। যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংকালে ভোটগ্রহণের সময় কোন অপ্রিতে কার ঘটনার খবর পাইনি এবং কোথাও ঘটেনি সব জায়গায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।