যশোরে ডা. মীর আবু মাউদের অনিয়ম-দুর্নীতির দ্বিতীয় দফা তদন্ত আজ

Jessore map

করোনাকালীন সময়ে স্বাস্থ্য সহকারীদের ৩০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় দ্বিতীয় দফা তদন্ত আজ মঙ্গলবার (১৮ অক্টোবর ) হবে। যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদের বিরুদ্ধে এই তদন্ত করা হবে। এর আগে তার বিরুদ্ধে জেলা স্বাস্থ্য বিভাগ এক দফা তদন্ত করে। কিন্তু সেই তদন্তের রিপোর্ট আজ পর্যন্ত জমা হয়নি।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে মাগুরা জেলা সিভিল সার্জনকে। এই কমিটির অন্য দু সদস্য হলেন একই দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা ও প্রধান উচ্চমান সহকারীকে।

সূত্র জানায়, যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদের বিরুদ্ধে করোনা কালীন সময়ে স্বাস্থ্য সহকারীদের টাকা আত্মসাৎসহ নানা দুর্নীতির অভিযোগ ওঠে। এনিয়ে গণমাধ্যমে বিভিন্ন সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর জেলা স্বাস্থ্য বিভাগ একটি তদন্ত কমিটি গঠন করে। যার প্রধান করা হয় ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেলকে। দুই সদস্য হলেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি ও অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান।

এদিকে, স্বাস্থ্য সহকারীদের প্রশ্ন যার বিরুদ্ধে অভিযোগ তাকে স্বপদে বহাল রেখে এবং তার দফতরে তদন্ত হওয়ার কারণে কেউ ভয়ে মুখ খুলতে সাহস পারে না। ফলে তদন্তটি সঠিক না হওয়া নিয়ে নানা প্রশ্ন রয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টায় যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এই তদন্ত কার্যক্রম চলবে।