যশোরে জুয়া খেলার সময় ৮ জুয়াড়ি আটক

jessore atok map

যশোর সদর উপজেলার শাখারিগাতি গ্রামের একটি বাড়ি থেকে জুয়া খেলা অবস্থায় ৮ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। এ সময় জোয়ার আসর থেকে ৪০ হাজার ৬শ ৫৭ টাকা উদ্দার করা হয়। আটককৃতরা হচ্ছে শাখারিগাতি গ্রামের মৃত কাশেম মোল্লার ছেলে আব্দুর রহিম (৩৮) কচুয়া ঘাটকুল গ্রামের লতিফ মোল্লার ছেলে আনোয়ার মোল্লা (৪২) হাটবিলা গ্রামের মৃত এয়াকুব আলী মোল্লার ছেলে আইয়ুব আলী (৪৩) হাটবিলা পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে শুকুর আলী (৫৫) রুপদিয়া কলাপট্টি গ্রামের আকবর গাজির ছেলে বাবু গাঁজি (৩৫) নরেন্দ্রপুর কারিগর পাড়ার মৃত কেরাখানের ছেলে জাফর খান (৩৫) পদ্মবিলা পূর্বপাড়ার আহম্মদ আলীর ছেলে ইসমাইল হোসেন (৪৫) ও রুপদিয়া খানপাড়ার মৃত ইসমাইল হোসেনের ছেলে সফিকুল ইসলাম (৫০)।
নরেন্দ্রপুর ফাঁড়ির এস আই নাজমুল হাসান জানান, বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে তারা গোপনে খবর পান শাখারিগাতি গ্রামের জনৈক আব্দুর রহিমের বাড়ির ছাদে উঠার সিড়ি ঘরের পাশে কতিপয় জুয়াড়ি একত্রিত হয়ে তাস দিয়ে টাকার বিনিময়ে জুয়া খেলা করছে। এ খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ৮ জুয়াড়িকে আটক করা হয়। একই সাথে উদ্ধার করা হয় ৫২টি তাস, ১ হাজার টাকার নোট ৭টি, ৫শ টাকার নোট ৬৭টি, ১শ টাকার নোট ১টি, ৫০ টাকার নোট ১টি, ৫ টাকার নোট ১টি, ও ২টাকার নোট ১টি। মোট ৪০ হাজার ৬শ ৫৭ টাকা উদ্ধার করা হয়।
আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করে তারা একত্রিত হয়ে টাকার বিনিময়ে জুয়া খেলা করছিলো। ১৮৬৭ সালে প্রকাশ্য জুয়া আইনের ৩/৪ ধারায় অপরাধ করেছে। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে কোতয়ালি থানায় জুয়া আইনে মামলা হয়েছে।