অভয়নগরে ক্রেন গ্রাফিকের ধাক্কায় শ্রমিকের মৃত্যু

las

যশোরের অভয়নগর নোয়াপাড়ায় নদীর শংকরপাশা ফেরিঘাটে আইয়ান-আরিশ ঘাটে এম ভি থ্রী ফেন্ডস নামে একটি কার্গো থেকে ক্রেনের মাধ্যমে ভূট্টা আনলোড করার সময় ক্রেনের গ্রাফিকের ধাক্কায় নাঈম মোল্লা(২৫) নামে এক ঘাট শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত নাঈম মোল্লা যশোরের অভয়নগর উপজেলার ৫নং শ্রীধরপুর ইউনিয়নের পুড়াখালী গ্রামের আমতলা এলাকার ঘটক শের আলী মোল্লার ছেলে।

জানা যায়, ক্রেনের মাধ্যমে আনলোড চলাকালীন নাঈম মোল্লা কার্গোর মধ্যে সুইপিং এর কাজ করছিল। কার্গোর মধ্যে থেকে গ্রাফিকে ভুট্রা লোড করে উচু করার সাথে সাথে স্বজোরে আঘাত লেগে কার্গোর হ্যাজে তার মাথা চ্যাপ্টা হয়ে যায়। দুর্ঘটনা ঘটার সাথে সাথে স্থানীয় ঘাট শ্রমিকেরা দ্রুত তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহতের পরিবার অভিযোগ করেন, জোর করে নাঈম মোল্লাকে ক্রেন কন্ট্রাক্টর জাহিদ হোসেন কার্গোর হ্যাজের মধ্যে নামিয়ে ক্রেন ড্রাইভারকে ভুল সিগনাল দেয়ায় লোডের ক্রেন গ্রাফি উপরদিকে টান দিলে এ দুর্ঘটনা ঘটে। সিগনাল দিতে ভুল করায় নাঈম মোল্লা নিহত হন। অভয়নগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের লাশ উদ্ধার করেছেন এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।