যশোর ও সাতক্ষীরা থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে র‌্যাব

সাতক্ষীরার কলারোয়া এবং যশোরের শার্শার থেকে নকল ব্যান্ডরোলযুক্ত ৮ লাখ ৩৭ হাজার শলাকা নকল জামান বিড়ি জব্দ করেছে র‌্যাব
সরকারের মোটা অংকের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে জামান বিড়ি বাজারজাত করায় সাতক্ষীরা জেলার কলারোয়া এবং যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছী গ্রাম থেকে ৮ লাখ ৩৭ হাজার শলাকা নকল জামান বিড়ি জব্দ করেছে র‌্যাব।
৩০ অক্টোবর রবিবার সকালে সাতক্ষীরার কলারোয়া বাজারের শিমুল স্টোর এর মালিক জাকির হোসেনের গোডাউন এবং শার্শার শামলাগাছি গ্রামে জামান বিড়ির এসআর মাহমুদুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে এসব নকল বিড়ি জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি দল একই দিন দুটি স্থানে অভিযান পরিচালনা করে।

প্রথমে সাতক্ষীরার কলারোয়া বাজারে শিমুল স্টোরে অভিযানে যান র‌্যাব সদস্যরা। শিমুল স্টোরের মালিক জাকির হোসেনর নিজস্ব গোডাউনে তল্লাশী চালানো হয়। সেখানে অন্যান্য মুদি মালামালের সাথে বস্তায় সংরক্ষিত নকল ব্যান্ডরোলযুক্ত জামান বিড়ির সন্ধান মেলে। জামান বিড়ি প্রস্তুত করে কুষ্টিয়ার আল্লারদর্গা দৌলতপুর এলাকার মেসার্স সাজিদ বিড়ি ফ্যাক্টরির মালিক মজনুর রহমান।

এসময় ঐ বিড়ি প্রতিষ্ঠানের মার্কেটিং অফিসার মাহফুজুর রহমান ঘটনাস্থলে হাজির হন। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসল ব্যান্ডরোলের ব্যাপারে সদুত্তর দিতে ব্যর্থ হলে ২৪ বস্তা জামান বিড়ি জব্দ করা হয়। অভিযান চলাকালে উপস্থিত ছিলেন কলারোয়া বাজার পরিচালনা কমিটির সভাপতি এস এম আরাফাত ও সাধারণ সম্পাদক মো: আলিমুর রহমান। তারা সরকারের রাজস্ব ফাকি দিয়ে নকল বিড়ি বাজারজাত করায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তাদের সাথে স্থানীয় সাধারণ মানুষও এধরনের অবৈধ বিড়ি ব্যবসা বন্ধের দাবি জানান।

এরপর র‌্যাব সদস্যরা অভিযান পরিচালনা করেন যশোরের শার্শা উপজেলার যশোর-বেনাপোল মহাসড়কের পাশর্^বর্তি শ্যামলাগাছি গ্রামে। একই বিড়ি কোম্পানীর এসআর মাহমুদুর রহমানের বাড়ির রান্না ঘর থেকে নকল ব্যান্ডরোলযুক্ত ৭ বস্তা জামান বিড়ি জব্দ করা হয়।

দুটি স্থান থেকে ৩১ বস্তায় মোট ৮ লাখ ৩৭ হাজার শলাকা নকল জামান বিড়ি উদ্ধার করে র‌্যাব। র‌্যাব জানিয়েছে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ির মালিক এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।