তারেক-জোবাইদার বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী।

আজ মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মিছিলে নেতৃত্ব দেন। মিছিলটি নাইটিঙ্গেল মোড় হয়ে পুনরায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, বিএনপির আন্দোলন দেখে ভীত হয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রীর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। আইন-আদালতকে ব্যবহার করছে বিরোধী দলকে নির্যাতনের হাতিয়ার হিসেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু যতই নির্যাতন করুন না কেন, আইনশৃঙ্খলা বাহিনী ও আইন-আদালতকে ব্যবহার করে সরকারের শেষ রক্ষা হবে না। সরকার এক অজানা ভয় থেকে তারেক রহমান ও তার পরিবারের বিরুদ্ধে মামলা করেছে। পতনের ভয় থেকেই এসব করছে।

মিছিল থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন এবং মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, আমিনুল ইসলাম, তরিকুল ইসলাম তেনজিং, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য সচিব মো: আব্দুর রহিম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবলু, ফজলে হুদা বাবুল, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যু্বদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, কেন্দ্রীয় নেতা গোলাম মওলা শাহিন, কামরুজ্জামান দুলাল, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের খন্দকার এনামুল হক এনাম, সোহেল আহমেদ, রবিউল ইসলাম নয়ন, লিয়ন হক, ছাত্রদলের সাবেক নেতা মেহবুব মাসুম শান্ত,ওমর ফারুক কাওছার, পার্থদেব মণ্ডল, বর্তমান ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল, রাশেদ ইকবাল খান, তানজিল হাসান, নাসির উদ্দিন নাসির, শাফি ইসলাম, ঢাবি ছাত্রদলের মাসুদুর রহমান মাসুদ, রাজু আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।