বেনাপোলে জেল হত্যা দিবস পালিত

সাতচল্লিশ বছর আগে কারাগারে জাতীয় চার নেতাকে হত্যার দিনটি শোক আর শ্রদ্ধায় স্মরন করা হয়েছে বেনাপোলে।বৃহস্পতিবার বিকাল ৪ টার সময় যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নির্দেশনায় বেনাপোল পৌর আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ট সহচর জাতিয় চার নেতার জেল হত্যা দিবসে উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

শার্শা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইলিয়াছ আযম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আহসান উল্লাহ মাষ্টার।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ সারোয়ার,উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শারমিন আক্তার, সাংগঠনিক সম্পাদক বিউটি খাতুন, আওয়ামী নেতা মিজানুর রহমান, উলাশী ইউনিয়ন এর মেম্বার বাদশাহ, বেনাপোল ইউপি যুবলীগ নেতা সাহেব আলী, বেনাপোল পৌর ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান তনি প্রমুখ।

বক্তারা বলেন ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাত্র ২ মাস ১৮ দিন পর তার ঘনিষ্ট জতিয় চার নেতাকে জেল খানার মত নিরাপদ কাষ্টিডিউতে ৩ নভেম্বর হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের নিরাপদ হেফাজতে জেল খানায় জাতীয় চার নেতাকে হত্যার দিনটি জেল হত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। জাতিয় চার নেতা ছিলেন সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ, এম মনসুর আলী এবং এইচ এম কামরুজ্জামান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যশোর জেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরামের কর্যকরি সদস্য জাকির হোসেনআলম।