নেতাকর্মীতে ভরে যাচ্ছে সমাবেশস্থল, হাতে কাঠ ও বাঁশের লাঠি

আর মাত্র কয়েক ঘণ্টা পর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহাসমাবেশ শুরু হতে যাচ্ছে।

তবে এর আগেই শনিবার (৫ নভেম্বর) সকাল ৭টা থেকে বরিশাল নগরের বিভিন্ন সড়ক হয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

কেউ হেঁটে, কেউ ভ্যানে চড়ে, কেউ রিকশায় চড়ে আবার কেউ মোটরসাইকেল ও মাইক্রোবাসে করে সমাবেশস্থলে যাচ্ছেন। তবে সমাবেশস্থলে যাওয়া মিছিল, মোটরসাইকেল ও মাইক্রোবাস বহরে নেতাকর্মীদের হাতে কাঠ ও বাঁশের লাঠির উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এছাড়া বিভিন্ন মিছিলে জাতীয় পতাকা ও দলীয় পতাকায় ব্যবহার করা হয়েছে লম্বা লাঠি ও বাঁশের কঞ্চি।

প্রত্যক্ষদর্শী ঝালমুড়ি বিকেশা সেলিম বলেন, গত দুদিন থেকে আজ সকালে অনেক বেশি লোক বঙ্গবন্ধু উদ্যানে রয়েছে।

বেলা যত বাড়ছে বিএনপির সমাবেশস্থলে লোকজন ততই বাড়ছে। বঙ্গবন্ধু উদ্যানের আশপাশের সড়কগুলো হয়ে বিভিন্ন স্লোগানে দিয়ে মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা মাঠে প্রবেশ করছেন। মিছিলে বিভিন্ন প্ল্যাকার্ড ও পতাকার সঙ্গে বেশ লম্বা লাঠি রয়েছে। এছাড়া অনেক নেতাকর্মীদের হাতে বাঁশ ও লাঠি রয়েছে।

নগরের জিলা স্কুল মোড়ের চায়ের দোকানদাররা বলেন, সকাল থেকেই আশপাশের সড়কগুলো বিএনপির সমাবেশে আসা লোকজনের ভরা। সকাল সোয়া ৮টার দিকে একটি মাইক্রোবাস বহর যেতে দেখেছি, যার প্রতিটি গাড়ির গ্লাস খুলে নেতাকর্মীরা লাঠি উঁচিয়ে দলের পক্ষে স্লোগান দিচ্ছিল। আবার আশপাশের অনেকের হাতেই জাতীয় পতাকার সঙ্গে লাঠি রয়েছে।

এদিকে জিলা স্কুলের মোড়, চাঁদমারি মোড়, ক্লাব রোডের মোড় থেকে পুলিশ ব্যারিকেড দিয়ে সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। এসব জায়গা থেকে মানুষ হেঁটে সমাবেশস্থলে যাচ্ছেন।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, এরইমধ্যে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছে। সরকারের কোনো বাধাই কাজে আসেনি। সাধারণ মানুষ ও নেতাকর্মীরা কেউ নৌপথে, কেউ ট্রলারে, কেউ মাছ ধরা নৌকায় আর সড়ক পথে, কেউ হেঁটে, আবার কেউ ভ্যান, রিকশা, মোটরসাইকেল, বাইসাইকেলে করে সমাবেশস্থলে আসছে।