রোববার থেকে মিরপুর অঞ্চলের সব কোম্পানির বাসে ই-টিকিট

আগামীকাল রোববার থেকে ই-টিকিটিংয়ের মাধ্যমে যাত্রী নেবে রাজধানীর মিরপুর অঞ্চলের সব কোম্পানির বাস। আর ঢাকা শহরের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে।

এ ছাড়া আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় চলাচলকারী দেশের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

শনিবার সকালে রাজধানীর রমনা এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এ সব কথা বলেন।

ই-টিকিটিংয়ের কাজটি সঠিকভাবে পরিচালনার জন্য জনবল নিয়োগ করা হয়েছে বলে জানান খন্দকার এনায়েত উল্লাহ। যাত্রীদের অভিযোগ ও সমস্যার সমাধানে ঢাকায় মনিটরিং সেল হয়েছে বলেও জানান তিনি। দুই জন কর্মকর্তা এটি সমন্বয় করবেন।

অভিযোগ জানানোর জন্য তিনটি হটলাইন নম্বর ব্যবহার করা হবে বলে জানান তিনি। হটলাইন নম্বরগুলো হচ্ছে- ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫, ০১৮৭০১৪৬৪২২।

২০ নভেম্বেরর মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে আটজন কর্মী নিয়োগ দেওয়া হবে। তাঁরা বিভিন্ন বাসে ঘুরে ঘুরে চেকিং করবেন। পাশাপাশি প্রতিটি বাস কোম্পানির পক্ষ থেকে কয়েকজন করে চেকার রাখা হবে।